শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ | ১৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

দুটি তরমুজের দাম ২১ লাখ, যা করা হবে এ তরমুজ দিয়ে

অনলাইন ডেস্ক
১ জুন ২০২১ ১৫:৩৯ |আপডেট : ১ জুন ২০২১ ২১:০৫
উবারি শহর উন্নতমানের তরমুজ। ছবি: সংগৃহীত
উবারি শহর উন্নতমানের তরমুজ। ছবি: সংগৃহীত

তরমুজ খুব রসালো আর সুস্বাদু ফল। পৃথিবীর অনেক দেশের মতো জাপানেও এর চাহিদা ব্যপক। তবে, জাপানের উত্তরাঞ্চলের ইউবারি শহর উন্নতমানের তরমুজের জন্য প্রসিদ্ধ। এ তরমুজের জন্য সারা বছর মুখিয়ে থাকেন জাপানিরা।

প্রতিবার মৌসুমের শুরুতেই তাই সাপ্পোরো পাইকারি বাজারে নিলামে বিক্রি হয় এই তরমুজ। বিক্রির নিয়ম হচ্ছে তরমুজের আকার যত বড় ও গোল হয়, দামও তত বেশি। এবারের মৌসুমে এমন দুটি তরমুজ বিক্রি হয়েছে ২৭ লাখ ইয়েন, অর্থাৎ ২৪ হাজার ৭০২ ডলারে। বাংলাদেশি মুদ্রা টাকায় যার দাম ২০ লাখ ৯৪ হাজার ৮০২ টাকা!

তরমুজ দুটি কিনেছে স্থানীয় শিশু খাদ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান হোক্কাইডো প্রোডাক্টস লিমিটেড। তারা কিন্তু নিজেদের জন্য এত দাম দিয়ে এই তরমুজগুলো কেনেনি। তরা মূলত এ তরমুজ দুটি কিনেছে ক্রেতাদের জন্যই।

হোক্কাইডো প্রোডাক্ট লিমিটেড সূত্রে জানা যায়, এত দামী তরমুজ পেলে ক্রেতারা নিজদের সৌভাগ্যবান মনে করবে। তাদের সঙ্গে ক্রেতাদের ভালো সম্পর্ক স্থাপিত হবে। তাদের বিক্রি বাড়বে, বাড়বে মুনাফা। পুরোটাই ব্যবসায়িক চিন্তাভাবনা।

প্রতিষ্ঠানটি ঘোষণা দিয়েছে যে, মূল্যবান তরমুজ দুটোকে তারা সমান ১০ ভাগে ভাগ করবেন। এরপর তারা লটারির আয়োজন করবেন। লটারির মাধ্যমে ১০ জন সৌভাগ্যবান বিজয়ীকে বাছাই করা হবে। তারপর তাদের হাতে তুলে দেওয়া হবে মূল্যবান এ তরমুজের একটি টুকরো।

প্রসঙ্গত, এ মৌসুমের আগের মৌসুমেও প্রায় এরকম চড়া মূল্য দিয়ে দুটি তরমুজ কিনেছিলো হোক্কাইডো প্রোডাক্ট লিমিটেড। তবে, সেবার তরমুজের দাম এবারের তুলনায় বিশগুণ কম ছিলো। এবার নিলামে দাম বেড়ে গেছে।



মন্তব্য করুন