বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পাবনায় বিদ্যুতের কাজ করতে গিয়ে ২ লাইনম্যানের মৃত্যু

মো. মাসুদ রানা, পাবনা
১১ জুন ২০২১ ০০:৫৩ |আপডেট : ১১ জুন ২০২১ ১৫:০২
পাবনা
পাবনা

পাবনায় বিদ্যুতের লাইনে কাজ করতে গিয়ে বাচ্চু মিয়া (৪০) ও শাকিল আহমেদ (৩৫) নামে বিদ্যুৎ বিভাগের দুই লাইনম্যানের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) পৃথক পৃথক ঘটনায় তারা মারা যান।

নিহত বিদ্যুৎকর্মী বাচ্চু মিয়া সদর উপজেলার গাছপাড়া গ্রামের এসকেন্দার মোল্লার ছেলে। নর্দার্ন ইলেক্ট্রিসিটি সাপ্লই কোম্পানি (নেসকো) লিমিটেডের পাবনা ইউনিটে লাইনম্যান হিসেবে কর্মরত ছিলেন। শাকিল ঈশ্বরদীর সাহাপুর ইউনিয়নের চরগরগড়ি গ্রামের মোজাম্মেল হকের ছেলে।

স্থানীয় বাসিন্দা মিজানুর রহমান খান জানান, শহরের পৌর এলাকার দিলালপুর মহল্লার ইউনিভার্সাল গ্রুপ অফিসের সামনে বাচ্চু বিদ্যুতের খুঁটিতে কাজ করছিলেন। এ সময় অসাবধানতাবশত তিনি বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হলে তাকে স্থানীয়রা উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তিনি এই কোম্পানিতে ৭ বছর ধরে লাইনম্যানের কাজ করতেন বলে জানান তিনি।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ জানান, নিহতের খবর পেয়ে মরদেহ উদ্ধার করে হাসপাতালের মর্গে রাখা হয়েছে। এ ঘটনায় থানায় নিহতের বাবা একটি অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে নর্দার্ন ইলেক্ট্রিসিটি সাপ্লাই কোম্পানি (নেসকো) পাবনার সহকারী প্রকৌশলী রুবেল হাওলাদার বলেন, ছেলেটি আমাদের অফিসের বাহিরের কোনো ঠিকাদারের সাথে কাজ করে থাকতে পারেন। এর বেশি বলতে তারা অপারগতা প্রকাশ করেন। তবে ছেলেটি বিদ্যুতের লাইনে কাজ করতে গিয়ে এমন ঘটনা ঘটেছে বলে তিনি জানতে পেরেছেন।

অপরদিকে ঈশ্বরদী ইপিজেডের সংরক্ষিত রুমে বিদ্যুতের কাজ করতে গিয়ে শাকিল গুরুতর আহত হলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ক্স নিয়ে গেলে চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান বলেন, কোনো অভিযোগ না থাকায় মরদেহ পরিবারকে হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে যোগাযোগ করা হলেও ঈশ্বরদী ইপিজেডের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি।



মন্তব্য করুন