রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে থাপ্পড় দেওয়া সেই যুবকের ১৮ মাসের জেল

অনলাইন ডেস্ক
১০ জুন ২০২১ ২২:৪৬ | আপডেট : ১১ জুন ২০২১ ১৬:২৩
Image not found
ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে জনসম্মুখে থাপ্পড় প্রদান করে এক যুবক

ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে জনসম্মুখে থাপ্পড় প্রদানকারী যুবক ড্যামিয়েন ট্যারেলকে ১৮ মাসের জেল দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (১০ জুন) তাকে দেশটির দ্রুত বিচার আদালতে হাজির করা হলে বিচারক এই রায় দেন। বৃটিশ সংবাদ মাধ্যম বিবিসির খবরে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে মঙ্গলবার ভক্ত ভেবে হাত মেলাতে গেলে প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁকে থাপ্পড় মারে এই যুবক। এই ঘটনার একটি ভিডিও ইতিমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।  

ঘটনার পর পরই থাপ্পড় প্রদানকারী যুবক ও তার সহযোগীকে গ্রেপ্তার করে দেশটির নিরাপত্তা বাহিনী। এদিকে এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে দেশটির সকল স্তরের রাজনৈতিক নেতারা।

সাজাপ্রাপ্ত ট্যারেল দক্ষিণ-পূর্ব সেন্ট-ভ্যালিয়ের শহরে বসবাস করেন। তার পরিচিতরা জানিয়েছেন, তিনি কট্টর ডানপন্থী মতবাদে বিশ্বাসী হলেও ঝামেলা সৃষ্টিকারী মানুষ নন। 

ফ্রান্সের স্থানীয় গণমাধ্যম জানায়, আদালতে ট্যারেল প্রেসিডেন্টকে থাপ্পড় মারার কথা স্বীকার করেছেন। একই সঙ্গে সরকারবিরোধী ইয়োলোভেস্ট আন্দোলন করার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি এবং তার দুই বন্ধু দ্রোম এলাকায় প্রেসিডেন্টের সফরের সময় ডিম অথবা ক্রিম মারার পরিকল্পনা করেছিলেন বলেও জানান।

আদালতে প্রসিকিউটর অভিযুক্তের ১৮ মাসের কারাদণ্ড প্রদানের আহ্বান জানান। আদালত তাকে ১৮ মাসের কারাদণ্ড প্রদান করেন। তবে তার ১৪ মাসের সাজা স্থগিত করা হয়েছে। আর চার মাসের সাজা এখন শুরু হবে এবং পুনরায় অপরাধ করলে বাকি সাজা তাঁকে ভোগ করতে হবে। এছাড়া তিনি পাঁচ বছর পর্যন্ত কোনো অস্ত্রও বহন করতে পারবেন না।

 

 



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আরও খবর