রবিবার, ২০ জুন ২০২১ | ৬ আষাঢ় ১৪২৮ বঙ্গাব্দ

লক্ষ্মীপুরে সেই ইটভাটা মালিকের ৬ মাসের জেল

Image not found
ভাটা মালিক আমির হোসেন ডিপজল

লক্ষ্মীপুরের রামগঞ্জে দুই ভাইসহ তিন শ্রমিকের মৃত্যুর ঘটনায় অবৈধ ইটভাটা বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হলেও তা বন্ধ রাখেনি মালিক আমির হোসেন ডিপজল। এ জন্য প্রশাসনের নির্দেশ অমান্য করে ভাটা চালুর অপরাধে তাকে ভ্রামাম্যাণ আদালতের মাধ্যমে ছয় মাসের জেল দেওয়া হয়।

বৃহস্পতিবার (১০ জুন) বিকেলে তাকে লক্ষ্মীপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে দুপুরে উপজেলার ভোলাকোট ইউনিয়নের দেহলা গ্রামে অবৈধভাবে গড়ে তোলা মদিনা ব্রিকসে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান নেতৃত্ব দেন। এ সময় ইটভাটাটিও গুঁড়িয়ে দেওয়া হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, গত ২৩ মে ডিপজলের মালিকানাধীন মদিনা ব্রিকসের উঁচু চিমনি ধ্বসে পড়ে দুই ভাইসহ তিন শ্রমিক মারা যান। ওই রাতেই নিহতদের পরিবারের দায়ের করা মামলায় ডিপজল ও তার ভাটা ব্যবস্থাপক (ম্যানেজার) স্বপন মিয়াকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়।

পরে তারা আদালত থেকে জামিনে বের হন। ওই ঘটনায় আরও ১০ শ্রমিক আহত হন। দুই বছর আগেও তার ভাটার চিমনি ধ্বসে পাঁচ শ্রমিক আহত হয়েছেন বলে জানা গেছে।

রামগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহবুবুর রহমান বলেন, প্রশাসনের নির্দেশনা অমান্য করে ডিপজল আবার ইটভাটা চালু করেছেন। এজন্য অভিযান চালিয়ে তার ইটভাটা ধ্বংস করা হয়েছে। পাশাপাশি ছয় মাসের কারাদণ্ড দিয়ে তাকে কারাগারে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আরও খবর