বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের চাপের কাছে নতিস্বীকার করবে না হোয়াটসঅ্যাপ

অনলাইন ডেস্ক
১৪ জুন ২০২১ ১৫:০১ |আপডেট : ১৪ জুন ২০২১ ২১:২৭
প্রতীকী ছবি: সংগৃহীত
প্রতীকী ছবি: সংগৃহীত

বছরজুড়েই ব্যবহারকারীর গোপনীয়তা বিষয়টি নিয়ে আলোচনায় হোয়াটসঅ্যাপ। গোপনীয়তা ক্ষুন্ন হয় হোয়াটসঅ্যাপের এমন নীতিমালা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছিলেন ব্যবহারকারীরা। তবে এবার গোপনীয়তাকে গুরুত্ব দিয়ে বিজ্ঞাপনী প্রচারণা শুরু করছে ফেসবুকের মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ।

চলতি বছরের শুরুতে বিতর্কিত নীতিমালা ঘোষণা করেছিলো হোয়াটসঅ্যাপ। বেশ কিছু নিয়ম তারা নীতিমালfয় যোগ করেছিলো, যা গোপনীয়তা ভঙ্গ করে। এসব নিয়ম মেনে সম্মতি না দিলে একাউন্ট বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারিও দেয় হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এর পরপরই ক্ষোভ প্রকাশ করে ব্যবহারকারীরা।

অনেকে নিজে থেকেই অ্যাকাউন্ট বন্ধ করে দেন। বিষয়টি বিবেচনায় নিয়ে গ্রাহকের গোপনীয়তাকে গুরুত্ব দিয়ে প্রচারণা শুরু করেছে হোয়াটসঅ্যাপ। সোমবার থেকে বিজ্ঞাপনটি জার্মানি ও ব্রিটেনে প্রচারিত হবে। এরপর ক্রমান্বয়ে সারা বিশ্বে এটি প্রচারিত হবে বলে জানা গেছে।

এদিকে ব্রিটেন ও ভারত ইতোমধ্যে গ্রাহকদের তথ্য দেওয়ার জন্য হোয়াটসঅ্যাপের ওপর ক্রমাগত চাপ সৃষ্টি করেছে। তবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ সাফ জানিয়ে দিয়েছে, তারা সরকারের চাপের কাছে নতিস্বীকার করবে না। গ্রাহকদের তথ্যের গোপনীয়তা তারা কোনোভাবেই ভঙ্গ করবে না।



মন্তব্য করুন