শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ইসলামি বক্তা আবু ত্ব-হার সন্ধান চেয়ে আসিফের আবেগঘন স্ট্যাটাস

বিনোদন প্রতিবেদক
১৭ জুন ২০২১ ২১:১৫ |আপডেট : ১৮ জুন ২০২১ ০৩:০৮
ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান (বামে) ও সংগীতশিল্পী আসিফ আকবর (ডানে)
ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান (বামে) ও সংগীতশিল্পী আসিফ আকবর (ডানে)

গত আট দিন ধরে নিখোঁজ ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। স্বামীর খোঁজে স্থানীয় থানা থেকে শুরু করে প্রধানমন্ত্রীর কার্যালয়সহ সব দপ্তরেই হন্যে হয়ে ঘুরেছেন তার স্ত্রী সাবিকুন্নাহার।

নিখোঁজ এই ইসলামি বক্তার সন্ধান চেয়ে এবার আবেগঘন স্ট্যাটাস দিয়েছেন সংগীতশিল্পী আসিফ আকবর। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে তিনি লিখেছেন- ত্ব-হার নাম না শোনা তার অজ্ঞতা। স্বাধীন দেশে ত্ব-হাদের নিখোঁজ হয়ে থাকা মেনে নেওয়া যায় না বলেও মন্তব্য করেন আসিফ।

পুরো স্ট্যাটাসে আসিফ লিখেছেন, আবু ত্ব-হা মুহাম্মদ আদনান সাহেবকে আমি চিনি না। কখনও উনার নামও শুনিনি, এটি হয়তো আমার অজ্ঞতা। নিউজে দেখলাম তিনি একজন মেধাবী তরুণ ক্রিকেটার ছিলেন। আগে গিটারও বাজাতেন টুকটাক। এক সময় ইসলামের পথে নিজেকে উজাড় করে দিয়ে একজন তরুণ ইসলামি বক্তা হয়ে ওঠেন।

গত আট দিন ধরে তিনি নিখোঁজ। মিডিয়ায় আদনান সাহেবের স্ত্রীর বক্তব্য শুনে মনটা খুব খারাপ হয়ে গেল। একজন স্ত্রী হিসেবে ভদ্রমহিলা শুধু তার স্বামীর সন্ধান চান। আদনান সাহেব রাষ্ট্রবিরোধী কোনো কাজ করে থাকলে সেটিরও বিচার চান। প্রয়োজনে দেশ ছেড়ে চলে যাওয়ার কথাও বলেছেন। 

জন্ম থেকে এসব দেখেই যাচ্ছি শুধু। আমার আর বাংলাদেশের বয়স সমান। মানুষ হারিয়ে যাওয়া অনেক কষ্টের। একটা স্বাধীন দেশে এ ধরনের অনিয়ম মানা খুবই কষ্টকর। মাঝেমধ্যে নিজেও ভাবি- কখন যে উধাও হয়ে যাই। একটা সাধারণ গৃহপালিত প্রাণী হারিয়ে গেলেও অনেক এলোমেলো হয়ে যায় মন।

সেখানে জ্বলজ্যান্ত মানুষ হারিয়ে গেলে পরিবারের যন্ত্রণা কী হতে পারে, সেটি সহজেই অনুমেয়। আধুনিক প্রযুক্তির যুগে এ ধরনের নিখোঁজ হওয়া ভিকটিমদের ব্যাপারে দেশের আইনশৃঙ্খলা বাহিনী যথেষ্ট স্মার্ট। আশা করি, প্রশাসন আবু ত্ব-হা মুহাম্মদ আদনানের সন্ধান পাবেন এবং তিনিও তার পরিবারের কাছে ফিরে যেতে পারবেন।

সবশেষে গানের যুবরাজখ্যাত এই সংগীতশিল্পী লিখেছেন, একজন খেলোয়াড় ও সংগীতপ্রেমী সব জাগতিক খায়েস ছেড়ে ইসলামের খেদমতে নিজের জীবন উৎসর্গ করেছেন। সংস্কৃতিমনা মানুষ যত কিছুই করুক না কেন, কখনও নৃশংস হতে পারে না, মানুষ খুন করতে পারে না। শুধু আদনান সাহেব নয়, এই ধরনের ঘটনা যেন কখনই না ঘটে, সে বিষয়ে সামাজিক, রাজনৈতিক এবং রাষ্ট্রীয় সচেতনতা খুব প্রয়োজন। আবু ত্ব-হা মুহাম্মদ আদনান এবং তার নিখোঁজ সঙ্গীরা সহিসালামত আমাদের মাঝে ফিরে আসুন, এই দোয়া করি, রাষ্ট্রের কাছেও দাবি রইল। মহান আল্লাহ তাদের পরিবারকে ধৈর্য ধরার শক্তি দিন।

উল্লেখ্য, গত ১০ জুন রংপুর থেকে দুই সহযোগীসহ ঢাকার উদ্দেশে রওনা হন ইসলামি বক্তা আবু ত্ব-হা মুহাম্মদ আদনান। তার স্ত্রী মাদ্রাসাশিক্ষক সাবিকুন্নাহারের ভাষ্য মতে, ঢাকায় গাবতলী পর্যন্ত তার স্বামীর গাড়ি এসে পৌঁছায়। এরপর থেকেই ত্ব-হার মোবাইল ফোন বন্ধ রয়েছে। ত্ব-হার সন্ধান পেতে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আকুতি জানিয়েছেন তার স্ত্রী। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহায়তাও চেয়েছেন তিনি।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর