শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

কোকাকোলার বোতল সরালেই শাস্তি হবে ফুটবলারদের

ক্রীড়া ডেস্ক
১৮ জুন ২০২১ ১৯:৫৩ | আপডেট : ১৯ জুন ২০২১ ১১:০৭
স্বাস্থ্য সচেতন রোনালদো কোমল পানীয়ের বদলে সবাইকে পানি খাওয়ার পরামর্শ দেন।
স্বাস্থ্য সচেতন রোনালদো কোমল পানীয়ের বদলে সবাইকে পানি খাওয়ার পরামর্শ দেন।

ইউরো কাপে রোনালদের কোকাকোলা কাণ্ডে তুলকালাম কোমল পানীয়ের ব্যবসায়। ম্যাচের আগে করা সংবাদ সম্মেলনে এসেই টেবিল থেকে কোকাকোলার বোতল সরিয়ে রাখেন রোনালদো। এরপর মাত্র আধঘণ্টায় ইউরোর শেয়ারবাজারে ১.৬ শতাংশ দাম কমে গিয়েছিল কোকাকোলার!

এরপর একই কাজের পুনরাবৃত্তি করেন ইতালির তারকা ম্যানুয়েল লুকাতেল্লিও। এর ফলে আরেকদফা চাপে পড়ে কোকাকোলা। অর্থ দিয়ে স্পন্সর কিনে যেন অনর্থ ডেকে এনেছে তারা। তবে এবার স্পনসর কোম্পানিকে বাঁচাতে উঠে পড়ে লেগেছে উয়েফা।

এক বিবৃতিতে উয়েফা জানিয়েছে, স্পনসরদের সঙ্গে করা চুক্তি সম্মান না করলে খেলোয়াড়দের শাস্তি দেওয়া হবে। এই নিয়ম জারি না করে উপায় ছিল না। কারণ রোনালদোর কাণ্ড দেখে অনেকেই এই কাজ শুরু করেছিলেন।

হাঙ্গেরির বিপক্ষে উদ্বোধনী ম্যাচের আগে পর্তুগাল অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো সংবাদ সম্মেলনে এসে সামনে রাখা কোকাকোলার বোতল সরিয়ে দিয়েছিলেন। শুধু তাই নয়, স্বাস্থ্য সচেতন রোনালদো কোমল পানীয়ের বদলে সবাইকে পানি খাওয়ার পরামর্শ দেন।

এর ঠিক পরেরদিন ইসলাম ধর্মাবলম্বী পল পগবা বিখ্যাত বিয়ার ব্র্যান্ড হেইনিকেনের বোতল সরিয়ে রাখেন। এরপর ইতালির ম্যানুয়েল লুকাতেল্লিও সংবাদ সম্মেলনে এসে কোকাকোলার বোতল সরিয়ে দিয়ে পানির বোতল রেখেছেন।

তবে এক্ষেত্রে অবশ্য ব্যতিক্রম রাশিয়ান কোচ স্তানিস্লাভ চেরচেশভ। ম্যাচ জেতার পর সংবাদ সম্মেলনে এসে কোকের বোতলে দুই চুমুক দিয়ে ভিন্ন পরিস্থিতির সৃষ্টি করেন তিনি। তবে তাতে কোকাকোলার শেয়ারের দাম বেড়েছে কি না তা জানা যায় নি।



মন্তব্য করুন