শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

রাবির প্রশাসনিক ভবনে তালা দিল ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তরা

রিপন চন্দ্র রায়, রাবি
১৯ জুন ২০২১ ১২:৫৩ | আপডেট : ১৯ জুন ২০২১ ১৬:০১
ভবনগুলোতে তালা লাগিয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা।
ভবনগুলোতে তালা লাগিয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয় আন্দোলনকারীরা।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন ও উপাচার্য ভবনে তালা লাগিয়েছে ‘অবৈধ’ নিয়োগপ্রাপ্তরা।

শনিবার (১৯ জুন) সকালে তারা ভবনগুলোতে তালা লাগিয়ে সৈয়দ নজরুল ইসলাম প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়।

জানা গেছে, শনিবার সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে অনুষ্ঠিতব্য ফাইন্যান্স কমিটির সভা পণ্ড করতেই ভবনগুলোতে তালা লাগিয়েছে তারা।

এ বিষয়ে জানতে চাইলে নিয়োগপ্রাপ্ত রাবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান সুমন বলেন, শনিবার যদি ফাইন্যান্স কমিটির সভা হয়, তাহলে আগামী ২২ তারিখে সিন্ডিকেট সভা হবে। আমরা শুনেছি, ওই সিন্ডিকেট সভায় আমাদের নিয়োগ সম্পূর্ণভাবে বাতিলের জন্য সুপারিশ করা হবে। সে কারণে আমরা সিন্ডিকেট ও ফাইন্যান্স কমিটির সভা যাতে না হয়, সেজন্য ভবনগুলোতে তালা লাগিয়েছি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) অধ্যাপক আনন্দ কুমার সাহা বলেন, তালা লাগানোর ঘটনাটি আমি শুনেছি। এ ধরনের ঘটনা ঘটতে পারে তা কয়েক দিন থেকেই আমি শুনছিলাম। সে কারণে প্রক্টরের মাধ্যমে থানায় মৌখিক ও লিখিতভাবে জানিয়েছি। এছাড়াও রাজশাহীর স্থানীয় রাজনৈতিক নেতারা বিষয়টি সম্পর্কে অবগত রয়েছেন। প্রশাসনের সবার সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান মেয়াদের শেষ দিন গত ৬ মে অ্যাডহক ভিত্তিতে ১৪১ জনকে নিয়োগ দেন। মন্ত্রণালয়ের নির্দেশে তাদের যোগদান স্থগিত রেখেছেন বর্তমানে দায়িত্বপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা।



মন্তব্য করুন