বুধবার, ১ মে ২০২৪ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

জবির মাঠে ডিএসসিসির খুঁটি নিয়ে শিক্ষক সমিতির প্রতিবাদ

জবি প্রতিবেদক
১৯ জুন ২০২১ ১৭:১৭ |আপডেট : ১৯ জুন ২০২১ ২০:০৫
জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) কেন্দ্রীয় খেলার মাঠে ঢাকা দক্ষিণ সিটি করপােরেশন কর্তৃক মার্কেট নির্মাণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক সমিতি (জবিশিস)।

শুক্রবার (১৮ জুন) রাতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত একটি প্রতিবাদলিপি প্রকাশের মাধ্যমে এ নিন্দা জানানো হয়।

প্রতিবাদলিপিতে বলা হয়েছে, গত ১৬ জুন ২০২১ তারিখে বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত “জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলার মাঠে মার্কেট নির্মাণ করছে ঢাকা দক্ষিণ সিটি করপােরেশন” শীর্ষক সংবাদটিতে আমাদের দৃষ্টি নিবদ্ধ হয়েছে। এটি ধূপখােলায় অবস্থিত তিনটি মাঠের একটি এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা ও শরীরচর্চার একমাত্র স্থান যা অত্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘদিন ব্যবহার করে আসছে। ঢাকা দক্ষিণ সিটি করপােরেশনের এ ধরনের উদ্যোগের ফলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে গভীর হতাশা ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। 

এ প্রতিবাদলিপিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সিটি করপােরেশনের এ ধরনের উদ্যোগের তীব্র প্রতিবাদ জানিয়েছে এবং যথাযথ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে বলে উল্লেখ করা হয়েছে।

পুরান ঢাকার ধূপখোলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে মার্কেট ও পার্ক নির্মাণের পরিকল্পনা নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

গত ১০ জুন দক্ষিণ সিটি করপোরেশনের ৪৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শামসুজ্জোহা ও সিটি করপোরেশনর সহকারী প্রকৌশলী হরিদাস মল্লিক মাঠের ভেতরের ম্যাপ অনুযায়ী চার কোণায় খুঁটি বসান। বিশ্ববিদ্যালয় প্রশাসনকে না জানিয়ে মাঠের মধ্যে মার্কেট নির্মাণের পরিকল্পনার বিষয়টি নজরে আসার পর পরই ক্ষোভ প্রকাশ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন ও শিক্ষার্থীরা।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর