শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

নেত্রকোণায় ২০টি পরিবারকে ভূমিসহ গৃহপ্রদান ও জমির দলিল হস্তান্তর

গোলাম কিবরিয়া সোহেল, নেত্রকোণা
২০ জুন ২০২১ ১৫:৪৬ | আপডেট : ২০ জুন ২০২১ ১৭:২৫
নেত্রকোণায় ভূমিহীনদের জমি ও গৃহ প্রদান।
নেত্রকোণায় ভূমিহীনদের জমি ও গৃহ প্রদান।

“আশ্রয়ণের অধিকার শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে সারাদেশের ন্যায় নেত্রকোণায়ও মুজিববর্ষ উপলক্ষে সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে প্রধানমন্ত্রী কর্তৃক জমি ও গৃহ প্রদান কার্যক্রমের দ্বিতীয় পর্যায়ের শুভ উদ্বোধন করা হয়েছে।

রোববার (২০ জুন) সকাল সাড়ে ১০টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারা দেশে একযোগে ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন করেন।

এ উপলক্ষে নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলা সম্মেলন কক্ষে ২০টি পরিবারকে ভূমিসহ গৃহপ্রদান ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। প্রধানমন্ত্রীর পক্ষে ঘর ও জমির দলিল হস্তান্তর করেন নেত্রকোণা-৫ (পূর্বধলা) আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক।

এসময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম, সহকারী কমিশনার (ভূমি) নাসরিন সুলতানা সেতু, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ হোসেন মালু, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. নিজাম উদ্দিন, উপজেলা প্রকৌশলী আবদুল আলিম লিটন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সাইফুল ইসলাম, জেলা প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক এ কে এম আব্দুল্লাহ, পূর্বধলা প্রেসক্লাব সম্পাদক জায়েজুল ইসলামসহ জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তা ও উপকারভোগী পরিবারের সদস্যবৃন্দ।

প্রসঙ্গত, নেত্রকোণা জেলার ১০ উপজেলায় গৃহহীন ও ভূমিহীন ৯২৫টি পরিবারের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়। এর মধ্যে প্রতিবন্ধী পুনর্বাসনে ৬৫টি এবং তৃতীয় লিঙ্গের (হিজড়া) সম্প্রদায়ের মধ্যে ২৪টি পরিবার রয়েছে ।



মন্তব্য করুন