শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

করোনাকালে ঢাবিতে সশরীরে পরীক্ষা, উপস্থিতি শতভাগ

ঢাবি প্রতিনিধি
২০ জুন ২০২১ ১৫:৪৯ | আপডেট : ২০ জুন ২০২১ ২২:১৮
ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চতুর্থ বর্ষের সপ্তম সিমেস্টারের চূড়ান্ত পরীক্ষা।
ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চতুর্থ বর্ষের সপ্তম সিমেস্টারের চূড়ান্ত পরীক্ষা।

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দীর্ঘ এক বছরের বেশী সময় ধরে অন্য সকল শিক্ষা প্রতিষ্ঠানের মতো বন্ধ আছে ঢাকা বিশ্ববিদ্যালয়ও। মহামারি চলাকালীন বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও ক্লাস ও মূল্যায়নভিত্তিক ছোট পরীক্ষাগুলো অনলাইনে শেষ করা হয়েছে। তবে বাকি থাকা সেমিস্টার বা ইয়ার ফাইনাল পরীক্ষা সশরীরে হল না খোলার শর্তে নেওয়ার কথা জানিয়েছিলো বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এমন ঘোষণার পর বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগ তাদের চতুর্থ বর্ষের সপ্তম সিমেস্টারের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ করেছে।

আজ রোববার (২০ জুন) দুপুর ১২টা থেকে দুপুর ১টা ৩০ পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় বিভাগের চতুর্থ বর্ষের সপ্তম সেমিস্টারের ৮১ জন শিক্ষার্থীর মধ্যে ৮১ জনই উপস্থিত ছিলেন। অর্থাৎ, শতভাগ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছেন।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ বাহাউদ্দিন গণমাধ্যমকে বলেন, বিষয়টি সত্যিই আমাকে অবাক করেছে। কারণ, আমরা দেখি প্রতি বছর বিভিন্ন পরীক্ষায় অনেক শিক্ষার্থী অনুপস্থিত থাকে। তবে, করোনা মহামারির মধ্যেও চতুর্থ বর্ষ সপ্তম সেমিস্টারের পরীক্ষায় শতভাগ শিক্ষার্থী উপস্থিত ছিলো।

তিনি আরও বলেন, শিক্ষার্থীদের মধ্যে অনেক শিক্ষার্থীর আবাসিক সুবিধা ছিল না। আমরা বিভাগের শিক্ষকদের সহায়তায় শিক্ষার্থীদের এই সমস্যা সমাধান করার চেষ্টা করেছি।



মন্তব্য করুন