বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

কোনো নারী নয়, প্লেবয়ের প্রচ্ছদে এবার সমকামী পুরুষ তারকা

অনলাইন ডেস্ক
৭ অক্টোবর ২০২১ ০২:২৭ |আপডেট : ৭ অক্টোবর ২০২১ ১৯:৪১
‘প্লেবয়’ ম্যাগাজিনে সমকামী পুরুষ তারকা বার্টম্যান রকের লুক
‘প্লেবয়’ ম্যাগাজিনে সমকামী পুরুষ তারকা বার্টম্যান রকের লুক

‘প্লেবয়’ প্রাপ্তবয়স্কদের ম্যাগাজিন হিসেবে পরিচিত। বিশ্বজুড়ে খ্যাতনামা মডেল ও অভিনেত্রীদের নগ্ন ছবি ছাপানোর জন্যই মূলত ম্যাগাজিনটি বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয়তা পায়। সাধারণত প্লেবয়ের প্রচ্ছদ করা হয় নামী-দামি সুন্দরী মডেলদের আবেদনময়ী ছবি থাকে।

তবে এবার ঘটলো ব্যতিক্রম এক ঘটনা। প্লেবয় এর প্রচ্ছদ করা হয়েছে সমকামী পুরুষ তারকা বার্টম্যান রককে (২৩) নিয়ে। বিষয়টি নিয়ে বেশ হইচই শুরু হয়েছে। এ বিষয়টিও মূলত যৌনতারই কথা। তবে ফুটিয়ে তোলা হয়েছে একটু অন্যভাবে।

প্লেবয়ের ডিজিটাল সংস্করণে বার্টম্যানকে প্লেবয়ের বিখ্যাত কিছু সাজের অনুষঙ্গ ব্যবহার করতে দেখা যায়। এর আগে এভাবেই পত্রিকার জন্য ছবি তুলেছেন কেট মস, ডলি পার্টনের মতো তারকারা। এই ম্যাগাজিনে মূলত মেরিলিন মুনরোর মতো লাস্যময়ী অভিনেত্রীর ছবি বরাবরই থাকলেও এবারই প্রথম সমকামী পুরুষকে প্রচ্ছদ তারকা করা হলো।

‘প্লেবয়’ ম্যাগাজিনে সমকামী পুরুষ তারকা বার্টম্যান রক

এর আগে, মাত্র দুই বার পুরুষের মুখ দেখা গেছে প্লেবয়ের প্রচ্ছদে। ফলে বার্টম্যানের ছবি নিয়ে বেশ হইচই শুরু হয়েছে। এলজিবিটিকিউআইএ গোষ্ঠীর সকলের কাছেই প্লেবয়ের এই উদ্যোগ প্রশংসাপেয়েছে। বার্টম্যান নিজেও সে কথা প্রকাশ করেছেন। তার বাড়ি ফিলিপিন্সে। তার মতো একজন সমকামী পুরুষের কাছে প্লেবয়ের প্রচ্ছদে জায়গা করে নেওয়া যে আসলে অনেকের জন্যই গর্বের বিষয় বলে জানিয়েছেন বার্টম্যান।

প্রসঙ্গত, ১৯৫৩ সালে প্লেবয় ম্যাগাজিন প্রতিষ্ঠা করেন হিউ হেফনার। শুরু থেকেই ম্যাগাজিনটি গোটা দুনিয়ায় আলোড়নের সৃষ্টি করে। এ ধারা আজও অব্যহত আছে ও জনপ্রিয়তার সঙ্গে প্রকাশিত হচ্ছে। শুরুতে মার্কিন এই ম্যাগাজিনটি খ্যাতনামা মডেল ও অভিনেত্রীদের নগ্ন ছবি ছাপাতো।

তবে ম্যাগাজিনটি ২০১৬ সালে আর কোনো নারীর নগ্ন কোনো ছবি ছাপবে না বলে সিদ্ধান্ত নেয়। তবে আবেদনময়ী ছবি ছাপানো হবে। পত্রিকাটির মালিকের যুক্তি ছিলো- এখন ইন্টারনেটের কারণে নগ্নতা বিষয়টি বড্ড সেকেলে হয়ে গেছে। এছাড়া প্লেবয় টেলিভিশন চ্যানেলের ওপর তারা এখন বেশি নজর দিচ্ছে।



মন্তব্য করুন