বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শেষ মুহূর্তে বিশ্বকাপ দলে ডাক পেলেন পেসার রুবেল

নিজস্ব প্রতিবেদক
১০ অক্টোবর ২০২১ ০৩:০৪ |আপডেট : ১০ অক্টোবর ২০২১ ২১:১৭
পেসার রুবেল হোসেন
পেসার রুবেল হোসেন

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্যে আগেই ১৫ সদস্যের জন্যে স্কোয়াড ঘোষণা করেছিলো বাংলাদেশ। বিশ্বকাপ শুরুর মাত্র এক সপ্তাহ আগে নিয়ম মেনে দল পুনর্গঠন করেছে বাংলাদেশ। দলে পরিবর্তন না এনেই ১৫ সদস্যের দলের সঙ্গে রুবেল হোসেনকে নেওয়া হয়েছে। রুবেল স্কোয়াডে স্ট্যান্ডবাই হিসেবে দলের সঙ্গে ছিলেন।

বিসিবির পক্ষ থেকে শনিবার (৯ অক্টোবর) রাতে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে ৯ সেপ্টেম্বর ১৫ সদস্যের দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অভিজ্ঞতা আর তারুণ্যের মিশেলে ঘোষণা করা হয়েছিলো টাইগারদের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড। মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বে ১৫ সদস্যের মূল দলের পাশাপাশি রিজার্ভ হিসেবে ছিলেন রুবেল ও আমিনুল ইসলাম বিপ্লব।

বাংলাদেশ দলে প্রথমবারের মতো বিশ্বকাপে ডাক পাওয়া ক্রিকেটারদের মধ্যে আছেন আফিফ হোসেন, মোহাম্মদ নাঈম, শামীম হোসেন, শরিফুল ইসলাম, মেহেদী হাসান ও নাসুম আহমেদ।

সবােইকে চমকে দিয়ে এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ না খেলোর ঘোষণা দেন দলের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল। আর তাতে কপাল খুলে যায় মোহাম্মদ নাঈমের। অপর ওপেনার লিটন দাসের প্রথম পছন্দও নাঈম।

আগামী ১৭ অক্টোবর শুরু হবে টাইগারদের বিশ্বকাপ মিশন। প্রথম রাউন্ডে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড।  ‘বি‌’ গ্রুপের অন্য দুই দল হলো স্বাগতিক ওমান ও পাপুয়া নিউগিনি। প্রথম রাউন্ডে সেরা দুই দলের মধ্যে থাকলে বাংলাদেশ খেলবে সুপার-১২ পর্বে। সেখানে মোকাবিলা করতে হবে বিশ্বের বাঘা বাঘা খেলোয়াড় ও দলকে।

বাংলাদেশের বিশ্বকাপ দল: লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান, সাইফউদ্দিন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, নাঈম শেখ, সৌম্য সরকার, শামীম পাটোয়ারী ও রুবেল হোসেন।

স্ট্যান্ডবাই: আমিনুল ইসলাম বিপ্লব।



মন্তব্য করুন