শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি উন্মোচন

নিজস্ব প্রতিবেদক
১১ অক্টোবর ২০২১ ১৬:৩৯ |আপডেট : ১২ অক্টোবর ২০২১ ১০:৪৫
বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি উন্মোচন
বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ জার্সি উন্মোচন

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে। আইসিসির নিয়ম মেনে দুটি ডিজাইনের জার্সি তৈরি করা হয়েছে। এর একটিতে প্রাধান্য দেওয়া হয়েছে সবুজ রঙকে, অপরটিতে লালকে।

সোমবার (১১ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি দুটি উন্মোচন করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় দলের দুই সাবেক অধিনায়ক আকরাম খান ও খালেদ মাহমুদ সুজন এবং ব্র্যাক এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক তামারা হাসান আবেদ।

আগামী ১৭ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসর মাঠে গড়াচ্ছে। গত শুক্রবার ওমান দলের বিপক্ষে আন-অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে যে জার্সি পরে খেলেছিল বাংলাদেশ, সেটাই বিশ্বকাপে থাকছে হোম বা মূল জার্সি হিসেবে। সবুজ রঙের জার্সিটির কাঁধের অংশে ব্যবহার করা হয়েছে লাল রঙ। এর সঙ্গে মিল পাওয়া যায় ২০০৫ সালে ইংল্যান্ডের মাটিতে অনুষ্ঠিত হওয়া ন্যাটওয়েস্ট সিরিজে বাংলাদেশ দলের ব্যবহৃত জার্সির। লাল রঙের অ্যাওয়ে জার্সিটির নিচের দিকের অংশে রয়েছে সবুজ রঙ।

জার্সি উন্মোচন শেষে আকরাম বলেছেন, বর্তমান ক্রিকেটে খাবার যেমন গুরুত্বপূর্ণ, জার্সিও তেমন গুরুত্বপূর্ণ। যত আরামদায়ক জার্সি পাওয়া যায়, ততই আমাদের জন্য ভালো।

বাংলাদেশের রেপ্লিকা বিশ্বকাপ জার্সি বিক্রি করার স্বত্ব পেয়েছে স্পোর্টস অ্যান্ড স্পোর্টস ডিজাইন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে চুক্তিবদ্ধ এই প্রতিষ্ঠানটি গত কয়েক বছর ধরে তৈরি করছে জাতীয় দলের জার্সি। হস্ত ও কারুশিল্প ব্যবসায় প্রতিষ্ঠান আড়ংয়ের মাধ্যমে দেশের ক্রিকেটপ্রেমীরা জার্সি কিনতে পারবেন।



মন্তব্য করুন