শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

লাওতারো মার্তিনেজ কেন কাঁদছিলেন

ক্রীড়া ডেস্ক
১১ অক্টোবর ২০২১ ১৭:৪৬ |আপডেট : ১২ অক্টোবর ২০২১ ০৯:৪২
কাঁদছিলেন মার্তিনে। ছবি: সংগৃহীত
কাঁদছিলেন মার্তিনে। ছবি: সংগৃহীত

স্বপ্নের মতো একটি দিন পার করেছে আর্জন্টিনা ফুটবল দল। দারুণ খেলে ৩-০ গোলে সুয়ারেজ-কাভানির উরুগুয়েকে হেসেখেলে হারিয়েছে মেসিরা। শেষ কবে এমন গতিময় ফুটবল খেলেছিলো আলবিসেলেস্তেরা, তা মনে করতে একটু কষ্টই হবে খেলোয়াড়-সমর্থকদের।

দলের শেষ হয়ে শেষ গোলটি করেছেন লাওতারো মার্তিনেজ নিজেই। ৬৫ মিনিটের সময় মাঠ থেকে তুলে নেওয়া হয় তাকে। এর পরে খেলা দেখছিলেন ডাগআউট থেকে। হঠাৎ দেখা গেল, ডাগআউটে বসে কাঁদছেন মার্তিনেজ।

নিজে গোল করেছেন। সঙ্গে দলও পেয়েছে বড় জয়। যে জয়ের ফলে কাতার বিশ্বকাপ বাছাইপর্বে ১০ ম্যাচে ২২ পয়েন্ট হয়ে গেছে আর্জেন্টিনার। শীর্ষ থাকা ব্রাজিলের সঙ্গে পয়েন্টের ব্যবধান ছয়ে নামিয়ে এনেছে আকাশি সাদারা। ব্রাজিলের সঙ্গে অমিমাংসিত ম্যাচে তিন পয়েন্ট পেলে ব্যবধান কমে আসবে তিন পয়েন্টে। ব্যক্তিগত সাফল্য ও দলীয় জয়ের দিনে তারপরও কেন কাঁদছিলেন মার্তিনেজ?

আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। তার এই কান্না দুঃখের নয়, বরং আনন্দের। জাতীয় দলের হয়ে প্রথমবার নিজ শহর বুয়েনস এইরেসের এল মনুমেন্টাল স্টেডিয়ামে খেলেছেন মার্তিনেজ। পরিবারের সদস্যেরা উপস্থিত ছিলেন গ্যালারিতে। পরিবারের সামনে গোল করে কান্না আর ধরে রাখতে পারেননি।

ম্যাচ শেষে মার্তিনেজ বলেছেন, সবচেয়ে বেশি করেছি আমার মেয়ের জন্য, পরিবারের জন্য। আমার পরিবারের যারা স্টেডিয়ামে ছিল, তাদের কথা ভাবছিলাম। এ জন্য আমি আবেগী হয়ে পড়ি। অনেক আত্মত্যাগ করতে হয়েছে, অনেক কিছু পাশে সরিয়ে রাখতে হয়েছে। আমার পরিবার সব সময় আমাকে সমর্থন দিয়েছে। এ জন্য সব সময় আমি তাদের প্রতি কৃতজ্ঞ থাকব।

প্রসঙ্গত, আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের হয়ে এখন পর্যন্ত ৩২ টি ম্যাচ খেলেছেনে মার্তিনেজ। প্রতিপক্ষের জালে বল জাড়িয়েছেন ১৬ বার।



মন্তব্য করুন