শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাঙ্গালোরকে হারিয়ে কোয়ালিফায়ারে কলকাতা

ক্রীড়া ডেস্ক
১১ অক্টোবর ২০২১ ১৮:২৪ |আপডেট : ১২ অক্টোবর ২০২১ ১০:৫৯
জয়ের আনন্দে কলকাতার খেলোয়াড়রা
জয়ের আনন্দে কলকাতার খেলোয়াড়রা

এলিমিনেটর ম্যাচ। হারলেই বাদ। জিতলে খেলা যাবে কোয়ালিফায়ারে। এমন কঠিন সমীকরণ নিয়ে ডু অর ডাই ম্যাচে ব্যাঙ্গালোরকে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

শারজায় টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালোর অধিনায়ক বিরাট কোহলি। শুরুটা দুর্দান্ত হয় আরসিবির। ওভার প্রতি ১০ এর বেশি করে রান তুলতে থাকেন দুই ওপেনার। কিন্তু পাড্ডিকাল আউট হওয়ার পরেই চাপে পড়ে তারা।

সাকিব আল হাসানের টাইট বোলিংয়ে দিশেহারা হয়ে পড়ে তারা। সাকিবকে দেখেশুনে খেলতে গিয়ে অন্যপাশে উইকেট বিলিয়ে দেন চ্যালঞ্জার্সের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৩৮ রানে থামে তাদের ইনিংস।

জবাবে ব্যাট করতে নেমে কলকাতা নাইট রাইডার্স ১৯.৪ ওভারে ৬ উইকেটের বিনিময়ে জয়ের জন্য প্রয়োজনীয় ১৩৯ রান তুলে নেয়। সাকিব ৯ ও মরগ্যান ৫ রানে অপরাজিত থাকেন।

দ্বিতীয় ইনিংসে যখন ১৩ বলে ১২ রান প্রয়োজন- এমন সমীকরণকে সামনে রেখে দায় বর্তায় অধিনায়ক ইয়ন মরগান ও সাকিব আল হাসানের কাঁধে। ১৯তম ওভারে কলকাতা সংগ্রহ করে মাত্র ৫ রান। দুটি ডট বল খেলেন মরগান। ৩ বলে ৩ রানে অপরাজিত সাকিব শেষ ওভারের প্রথম বল মোকাবেলা করেন। ড্যান ক্রিশ্চিয়ানের করা প্রথম বলেই চার হাঁকান বাংলাদেশি ক্রিকেটার। পরের বলে নেন সিঙ্গেল। তৃতীয় বলে সিঙ্গেল নিয়ে আবারও সাকিবকে স্ট্রাইক ফিরিয়ে দেন মরগান।

ওভারের চতুর্থ বলে সাকিবের ব্যাট থেকেই আসে জয়সূচক রান। কলকাতা পায় ৪ উইকেটের শ্বাসরুদ্ধকর জয়। ৬ বলে ৯ রান করে অপরাজিত থাকেন সাকিব। ৭ বলে ৫ রান করে অপরাজিত থাকেন মরগান।



মন্তব্য করুন