বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ | ৩ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ঘোড়াঘাটে কালাজ্বর নির্মূলে অবহিত করণ সভা অনুষ্ঠিত

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
১২ অক্টোবর ২০২১ ১১:০০ |আপডেট : ১২ অক্টোবর ২০২১ ১২:২৮
অবহিত করণ সভায় এ রোগের সচেতনতা মুলক বক্তব্য রাখেন, ডাঃ নূর নেওয়াজ আহমেদ
অবহিত করণ সভায় এ রোগের সচেতনতা মুলক বক্তব্য রাখেন, ডাঃ নূর নেওয়াজ আহমেদ

কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করার জন্য উপজেলা পর্যায়ে ১ দিনের অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকাল ১০টায় ঘোড়াঘাট স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে এ অবহিত করণ সভা অনুষ্ঠিত হয়।

স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ নুর নেওয়াজ আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত অবহিত করণ সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার রাফিউল আলম। সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডিকেল অফিসার ডাঃ মনিরুজ্জামান মুরাদ।

অবহিত করণ সভায় অংশগ্রহণ করেন ভাইস চেয়ারম্যান মাহফুজার রহমান, মহিলা ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, ঘোড়াঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার, সমাজ সেবা কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, ওয়ার্ল্ড ভিশন ম্যানেজার, সাংবাদিক জিল্লুর রহমান সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ। 

কালা জ্বরের কারণ ও ধরণ সম্পর্কে দিক নিদের্শনা চিত্র প্রদর্শনীর মাধ্যমে তুলে ধরেন এ কার্যাক্রমের রিজিওনাল কো-অর্ডিনেটর  ডাঃ কামরান মেহেদী। তিনি তার সার্ভে রিপোর্টে জানান, ঘোড়াঘাট উপজেলায় ৮৬ জন রোগীর সন্ধান মিলেছে। সরকার এ রোগ নির্মূলে প্রতি রোগীর পিছনে ১ লক্ষ ৩০ হাজার থেকে ৬০ হাজার টাকা পর্যন্ত ব্যয় করছে। এ রোগের চিকিৎসা সঠিক সময় করতে না পারলে তা রোগীকে নির্ঘাত মৃত্যুর দিকে ঠেলে দিবে। 



মন্তব্য করুন