শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

নরওয়েতে তীর-ধনুক নিয়ে হামলা, নিহত ৫

অনলাইন ডেস্ক
১৪ অক্টোবর ২০২১ ০৫:২৬ |আপডেট : ১৪ অক্টোবর ২০২১ ১১:৪৫
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিশ্বের অন্যতম শান্তিপূর্ণ দেশ নরওয়েতে হামলায় হতাহতের ঘটনা ঘটেছে। আন্তর্জাতিক গণমাধ্যমগুলো বলছে, তীর ও ধনুক নিয়ে এক ব্যক্তি এ হামলা চালিয়েছে, আর এতে পাঁচ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরও দুজন।

স্থানীয় পুলিশ জানিয়েছে, দেশটির রাজধানী অসলো থেকে ৮০ কিলোমিটার দূরে কংসবার্গ নামে শহরে এই হামলায় সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

বিবিসি জানিয়েছে, গতকাল বুধবার স্থানীয় সময় সাড়ে ৬টার দিকে এ হামলার ঘটনা ঘটে। দেশটির পুলিশ প্রধান ওয়েভিন্দ আস জানিয়েছেন, এক ব্যক্তিকে একাই এ হামলা চালাতে দেখা গেছে। হামলার উদ্দেশ্য সম্পর্কে এখনও জানা যায়নি। তবে তিনি আর অন্য কোনও অস্ত্র ব্যবহার করেছেন কিনা তা নিয়েও তদন্ত চলছে।

নিহতদের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন। যিনি ঘটনার সময় ছুটিতে ছিলেন এবং বাজার করতে বেরিয়েছিলেন। পুলিশ জানিয়েছে, আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হচ্ছে।

খবরে বলা হয়েছে, কংসবার্গ শহরের পশ্চিমে একটি সুপার মাকের্টে এলোপাতারি তীর ছুড়েছে। পড়ে সে শহরের বাইরে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকে আটক করা হয়। পুলিশ ওই শহরের বড় একটি অংশ ঘিরে রেখেছে। ওই এলাকার বাসিন্দাদের বাইরে বের হতে নিষেধ করা হয়েছে। পুলিশ জানিয়েছে, গ্রেফতারকৃত ব্যক্তিকে থানায় নিয়ে যাওয়া হয়েছে।

ঘটনাস্থলে ডজনেরও বেশি অ্যাম্বুলেন্স, পুলিশ কার, হেলিকপ্টারসহ জরুরি সেবার গাড়ি দেখা গেছে বলে খবরে বলা হচ্ছে।

রয়টার্সের খবরে বলা হয়েছে, নরওয়ের পুলিশ সাধারণ অস্ত্রবিহীন থাকে। তবে জরুরি প্রয়োজনে তাদের রাইফেল এবং গান ব্যবহারের অনুমতি রয়েছে। এই ঘটনার বলে পুলিশ সদর দফতর থেকে জরুরি ঘোষণা দিয়ে সারাদেশে পুলিশ কর্মকর্তাদের অস্ত্র বহনের নির্দেশ দেওয়া হয়েছে। 

নরওয়ের জাস্টিস মিনিস্ট্রি থেকে টুইট করে বলা হয়েছে, জাস্টিস মিনিস্টার মনিকা মিল্যান্ড বিষয়টি অবগত এবং তিনি নিবিড়ভাবে ঘটনাটি পর্যবেক্ষণ করছেন।



মন্তব্য করুন