মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ | ১৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

দেশের ২২ জেলায় বিজিবি মোতায়েন

নিজস্ব প্রতিবেদক
১৪ অক্টোবর ২০২১ ০৬:৫৮ |আপডেট : ১৪ অক্টোবর ২০২১ ১৫:৫৩
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পুরোনো ছবি
বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। পুরোনো ছবি

দুর্গাপূজা উপলক্ষে নিরাপত্তার স্বার্থে দেশের বিভিন্ন জেলায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মোতায়েন করা হয়েছে। কুমিল্লা, ঢাকা বিভাগের নরসিংদী, মুন্সিগঞ্জসহ ২২টি জেলায় বিজিবি মোতায়েন করা হয়েছে।

বিজিবির পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল ফয়জুর রহমান এ তথ্য জানিয়েছেন। গণমাধ্যমে পাঠানো এক বার্তায় তিনি জানান, জেলা প্রশাসনের চাহিদার প্রেক্ষিতে এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশে বিজিবি মোতায়েন করা হচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষের চাহিদা থাকলে রাজধানীতেও বিজিবি মোতায়েন করা হবে বলে তিনি জানান।

উল্লেখ্য, বুধবার সকালে কুমিল্লার একটি মন্দিরে কোরআন অবমাননাকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা খবর ছড়িয়ে পড়লে স্থানীয়দের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে স্থানীয় প্রশাসন ও পুলিশ পরিস্থিতি শান্ত করতে গেলে তারাও তোপের মুখে পড়ে, এমনকি সংঘর্ষও হয়। এরপর এদিন দুপুরে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিজিবি সদস্যদের মোতায়েন করা হয়।

এদিকে, দুর্গাপূজার মধ্যে এই ঘটনার পর বিকেলে ধর্ম মন্ত্রণালয় এক জরুরি ঘোষণায় বলা হয়, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে যে কেউ এ ঘটনার সঙ্গে জড়িত থাকুক, তাদেরকে অবশ্যই আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। এই ঘটনাকে কেন্দ্র করে আইন হাতে তুলে না নিতেও সবার প্রতি আহ্বান জানায় ধর্ম মন্ত্রণালয়।



মন্তব্য করুন