শনিবার, ১৬ অক্টোবর ২০২১ | ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ

মাহমুদপুরে জালিয়াতির অভিযোগে নৌকার প্রার্থী পরিবর্তন

হাসান সিকদার, শরীয়তপুর
১৪ অক্টোবর ২০২১ ২৩:৪৬ |আপডেট : ১৫ অক্টোবর ২০২১ ১৪:৩৭
নৌকার প্রতীকের প্রার্থী পরিবর্তন
নৌকার প্রতীকের প্রার্থী পরিবর্তন

শরীয়তপুর সদর উপজেলার মাহমুদপুর ইউনিয়নে নৌকার প্রতীকের প্রার্থী পরিবর্তন করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড।

গত ১০ অক্টোবর আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড ইউরোপ প্রবাসী শাহ আলমকে মনোনয়ন প্রদান করে। এরপর একটি অনলাইন পোর্টালে ইউরোপে বসেই নৌকার মনোনয়ন, জাল স্বাক্ষরে দলীয় আবেদনের ধারণা শিরোনামে সংবাদ প্রকাশিত হয়।

এরপর বিষয়টি নিয়ে আওয়ামী লীগের দলীয় ফোরামে তোলপাড় শুরু হয়। সংবাদের সত্যতার ভিত্তিতে ১৩ অক্টোবর ইতালী প্রবাসী শাহ আলম মুন্সির মনোনয়ন বাতিল করা হয়। দলীয় সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরে নতুন প্রার্থী হিসেবে লিয়াকত হোসেন হান্নানকে নৌকার মনোনয়ন দেওয়া হয়। আজ ১৪ অক্টোবর বিকেলে আওয়ামী লীগের সভানেত্রীর স্বাক্ষরিত পত্র গ্রহণ করেন লিয়াকত হোসেন হান্নান।

প্রসঙ্গত, আগামী ১১ নভেম্বর শরীয়তপুর সদর উপজেলার চন্দ্রপুর, চিতলিয়া, পালং, তুলাসার, আংগারিয়া, রুদ্রকর, ডোমসার, শৌলপাড়া, বিনোদপুর ও মাহমুদপুরসহ ১০টি ইউনিয়নে তৃতীয় ধাপের নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই নির্বাচনকে কেন্দ্র করে বছরব্যাপী শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগ ও ইউনিয়ন আওয়ামী লীগ প্রত্যেক ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে বর্ধিত সভা করেছে।

সর্বশেষ ৩ অক্টোবর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত হয় তৃণমূলের প্রার্থী বাছাই সংক্রান্ত বর্ধিত সভা। বর্ধিত সভা করে তৃণমূল থেকে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের যে নামের তালিকা প্রেরণ করা হয় তাতে শাহ আলম মুন্সির নাম প্রস্তাব আকারে পাঠানো হয়নি। তিনি বিদেশে অবস্থান করা সত্বেও তার নামে দলীয় মনোনয়ন ফরম তুলে জাল স্বাক্ষর দিয়ে ফরম জমা দেয়া হয়।

শরীয়তপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও দলীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক বি.এম মোজাম্মেল হকের সহায়তায় শাহ আলম দলীয় মনোনয়ন পান। বিষয়টি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর আওয়ামী লীগের কেন্দ্রীয় মনোনয়ন বোর্ড ঘটনার সত্যতার প্রমাণ পান। ফলে তিনদিন পর তৃণমূল থেকে পাঠানো তালিকার সুপারিশক্রমে গতকাল ১৩ অক্টোবর মাহমুদপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি লিয়াকত হোসেন হান্নান তালুকদারকে নতুন করে নৌকার মনোনয়ন দেয়া হয়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর