বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ | ১১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ছুরিকাঘাতে খুন হলেন ব্রিটিশ এমপি

অনলাইন ডেস্ক
১৫ অক্টোবর ২০২১ ১৬:০৯ |আপডেট : ১৬ অক্টোবর ২০২১ ১১:০৮
যুক্তরাজ্যের এমপি স্যার ডেভিড অ্যামিস
যুক্তরাজ্যের এমপি স্যার ডেভিড অ্যামিস

ছুরিকাঘাতে আহত যুক্তরাজ্যের এমপি স্যার ডেভিড অ্যামিস মারা গেছেন। এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

শুক্রবার (১৫ অক্টোবর) স্থানীয় সময় দুপুরের দিকে ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলীয় জেলা এসেক্সের একটি গির্জার সামনে ছুরি হামলার শিকার ডেভিড অ্যামেস হামলার কয়েক ঘন্টার মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

 

এ ঘটনায় জড়িত সন্দেহে এক ব্যক্তিকে পুলিশ গ্রেপ্তার করেছে বলে বিবিসির প্রতিবেদনে জানানো হয়েছে। সাসেক্স পুলিশ জানিয়েছে, ঘটনাস্থল থেকে একটি ছুরি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় আর কাউকে সন্দেহ করা হচ্ছে না। তবে, কেন এই হত্যাকাণ্ড ঘটেছে, সে বিষয়ে তাৎক্ষণিকভাবে কিছু বলেনি ব্রিটিশ পুলিশ।

যুক্তরাজ্যের ক্ষমতাসীন দল কনজারভেটিভ পার্টির এমপি হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন স্যার ডেভিড অ্যামিস। ৬৯ বছর বয়সী অ্যামিস প্রায় ৪০ বছর ধরে পার্লামেন্ট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন। ১৯৮৩ সাল থেকে বাসিলডন নামের একটি এলাকা থেকে এমপি নির্বাচিত হন। এরপর ১৯৯৭ সাল থেকে কাছের সাউথএন্ড ওয়েস্ট আসনটি ধরে রেখেছেন তিনি। তাঁর পাঁচ ছেলেমেয়ে রয়েছে।

 

এদিকে, ডেভিড অ্যামিসের মৃত্যুতে শোক জানিয়ে টুইট করেছেন যুক্তরাজ্যের শিক্ষামন্ত্রী নাধিম জাহাবি। তিনি লিখেছেন, চির শান্তিতে থাকুন, স্যার ডেভিড। এসময় প্রাণী অধিকার, সুবিধাবঞ্চিত ও সাউথএন্ড ওয়েস্টের বাসিন্দাদের উন্নয়নে স্যার ডেভিড অ্যামিসের ভূমিকা স্মরণ করেছেন তিনি।

রোমান ক্যাথলিক হিসেবে বেড়ে ওঠা স্যার ডেভিড অ্যামিস রাজনৈতিকভাবে সামাজিক সমতার পক্ষে ছিলেন। গর্ভপাতবিরোধী অবস্থান ও বন্য প্রাণী সুরক্ষায়ও সোচ্চার ছিলেন তিনি।



মন্তব্য করুন