বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

যবিপ্রবিতে ভর্তি পরীক্ষা দিলেন কিশোর উন্নয়ন কেন্দ্রের বন্দি

মোসাব্বির হোসাইন, যবিপ্রবি
১৭ অক্টোবর ২০২১ ১৮:০০ |আপডেট : ১৮ অক্টোবর ২০২১ ০৮:৪৬
ভর্তি পরীক্ষা দিচ্ছেন ওই কিশোর
ভর্তি পরীক্ষা দিচ্ছেন ওই কিশোর

২০টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভিত্তিক সমন্বিত ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পেয়েছেন যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের এক বন্দি।

আজ রোববার (১৭ অক্টোবর) অনুষ্ঠিত ২০২১-২২ শিক্ষাবর্ষের এ ইউনিটের (বিজ্ঞান) পরীক্ষায় ওই বন্দিকে অংশগ্রহণের সুযোগ দেয় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

রোববার দুপুর ১২টায় যবিপ্রবির ছাত্র শিক্ষক মিলনায়তনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে পরীক্ষা দেন ওই বন্দি। তার বাড়ি নাটোরের সিংড়া উপজেলায়। তিনি নারী ও শিশু নির্যাতন মামলায় বন্দি রয়েছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ওই বন্দিকে চলতি বছরের ২ ফেব্রুয়ারি রাজশাহীর বোয়ালিয়া থানার নারী ও শিশু নির্যাতন দমন আইনের মামলায় গ্রেপ্তার করা হয়। এরপর সংশোধনের জন্যে যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানো হয় তাকে। আদালতের নির্দেশে গুচ্ছভিত্তিক এ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ করে দেয় যবিপ্রবি।

পরীক্ষায় অংশগ্রহণ করাতে বেলা ১১টার দিকে ওই বন্দি শিক্ষার্থীকে যশোরের পুলেরহাট কিশোর উন্নয়ন কেন্দ্র থেকে যবিপ্রবিতে আনা হয়। এ সময় পুলিশ সদস্যরা তার নিরাপত্তা প্রদান করেন। পরীক্ষা শেষে তাকে আবার কিশোর উন্নয়ন কেন্দ্রে নিয়ে যাওয়া যায় হয়।

এ বিষয়ে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো.  আনোয়ার হোসেন জানান, ভর্তি পরীক্ষার নীতিমালা মেনেই বন্দি শিক্ষার্থীকে পরীক্ষা দেওয়ার অনুমতি দেওয়া হয়েছিলো। তার কক্ষের বাইরে পুলিশ মোতায়েন ছিল। সে নিশ্চিন্তে পরীক্ষা দিতে পেরেছে।



মন্তব্য করুন