শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

খুলেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল

খুলনা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
১৮ অক্টোবর ২০২১ ০৮:০৯ |আপডেট : ১৮ অক্টোবর ২০২১ ১৩:৩৭
অবশেষে খুলেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো
অবশেষে খুলেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো

দীর্ঘ ১৯ মাস বন্ধ থাকার পর অবশেষে খুলেছে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) আবাসিক হলগুলো। আজ সোমবার সকাল ৯টা থেকে স্নাতক চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীরা হলে উঠতে শুরু করেছেন। তবে সকাল থেকেই বৈরি আবহাওয়ার জন্যে শিক্ষার্থীরা হলে উঠতে কিছুটা অসুবিধায় পড়েছেন।

সরেজমিনে ঘুরে দেখা যায়, হলগুলোতে শিক্ষার্থীদের ফেস মাস্ক, ফুল, চকলেট ও স্বাস্থ্যবিধির দিক নির্দেশনা সংক্রান্ত লিফলেট দিয়ে বরণ করে নেওয়া হচ্ছে। তবে হলে ওঠার আগে আবাসিক শিক্ষার্থীদের পরিচয়পত্র, টিকা নেওয়ার সনদ/রেজিস্ট্রেশন কার্ডের ফটোকপি স্ব স্ব হলে জমা দিতে হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান হলের আবাসিক শিক্ষার্থী হাফিজুল ইসলাম বলেন, দীর্ঘ বন্ধের পরে হলে ফিরতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। এতদিন হলের ক্যান্টিন, ডাইনিং ও আমাদের রুমগুলোতে কাটানো সময়গুলো মিস করেছি। আজ থেকে আবার সেই দিনগুলো ফিরে পাব।

খান বাহাদুর আহছানউল্লা হলের প্রভোস্ট প্রফেসর ড. আবু শামিম মোহাম্মদ আরিফ বলেন, এতদিন পর শিক্ষার্থীদের পদচারণায় হলগুলো প্রাণ ফিরে পেয়েছে। আমরা মোটামুটি সব প্রস্তুতি সম্পন্ন করতে পেরেছি, যাতে শিক্ষার্থীরা এসে হলে থাকতে পারেন।

অপরাজিতা হলের প্রভোস্ট রহিমা নুশরাত রিম্মী বলেন, আজ থেকে শুধুমাত্র চতুর্থ বর্ষ (স্নাতক) ও মাস্টার্সের শিক্ষার্থীরা হলে উঠছে। শিক্ষার্থীরা যেন স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করতে পারে সেজন্যে সবরকম প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

উল্লেখ্য, আগামী ২৬ অক্টোবর থেকে অন্যান্য বর্ষের আবাসিক শিক্ষার্থীরা পর্যায়ক্রমে হলে উঠতে পারবেন।



মন্তব্য করুন