শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

রাজবাড়ীতে সপ্তাহব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু

রাজবাড়ী প্রতিনিধি
৪ নভেম্বর ২০২১ ১২:৪৬ |আপডেট : ৪ নভেম্বর ২০২১ ১৪:৪৫
রাজবাড়ীতে সপ্তাহব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে
রাজবাড়ীতে সপ্তাহব্যাপী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুরু হয়েছে

মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে জীবন-সম্পদ রক্ষা করি এই প্রতিপাদ্য সামনে রেখে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সারা দেশের ন্যায় রাজবাড়ীতে শুরু হয়েছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১।

রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনে সকাল সাড়ে ১০টায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০২১-এর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে রাজবাড়ী জেলা প্রশাসক দিলসাদ বেগম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি, বিশেষ অতিথি হিসাবে ছিলেন রাজবাড়ী জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন, রাজবাড়ী পৌর মেয়র আলমগীর শেখ তিতু, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুর রহমান, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সৈয়দ আরিফুল হক, হেদায়েত আলী সোহরাব। এছাড়া বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীসহ অনেকে উপস্থিত ছিলেন।

এসময় এমপি কাজী কেরামত আলী বলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ পালনের গুরুত্ব তুলে ধরে জানিয়েছেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের সেবাধর্মী কার্যক্রমের সঙ্গে জনসাধারণের সম্পৃক্ততা নিশ্চিতকরণ এবং জনসচেতনতা বৃদ্ধিই এর মূল লক্ষ্য। প্রতিরোধ নিরাময়ের চেয়ে উত্তম। জেলা ব্যাপক সচেতনতা সৃষ্টির মাধ্যমে প্রতিরোধ ব্যবস্থা জোরদার করা গেলে দুর্যোগ-দুর্ঘটনার সংখ্যা এবং সংঘটিত দুর্যোগে ক্ষয়ক্ষতির পরিমাণ কমিয়ে আনা সম্ভব হবে।



মন্তব্য করুন