বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

পূর্বনির্ধারিত সময়েই হবে সাত কলেজের ভর্তি পরীক্ষা

তিতুমীর কলেজ প্রতিনিধি
৪ নভেম্বর ২০২১ ১৫:২১ |আপডেট : ৫ নভেম্বর ২০২১ ০৬:৩৬
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজ
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজ

গণপরিবহন ও পণ্যবাহী যানবাহন বন্ধের ঘোষণা দিয়েছে সংশ্লিষ্ট খাতের মালিক-শ্রমিকেরা। আনুষ্ঠানিকভাবে ঘোষণা না দিলেও শুক্রবার (৫ নভেম্বর) সকাল ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এসব পরিবহন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। এতে বিপাকে পড়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

তবে ৭ কলেজের ভর্তি পরীক্ষায় ধর্মঘটের প্রভাব পড়বে না বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক বাহালুল হক চৌধুরী।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষার বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার (৫ নভেম্বর) থেকে শুরু হবে। ইউনিট ভিত্তিক আলাদা আলাদা দিনে তিন ইউনিটের পরীক্ষা ৩দিন অনুষ্ঠিত হবে।

শুক্রবার (৫ নভেম্বর)  সকাল ১০টা থেকে ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা শুরু হবে। পরবর্তীতে ৬ নভেম্বর বিজ্ঞান অনুষদ এবং ১৩ নভেম্বর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

পরীক্ষার প্রস্তুতির বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক বাহালুল হক চৌধুরী  জানান, আমাদের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন। পরিবহন ধর্মঘটে পরীক্ষার উপর কোন প্রভাব পড়বে না। যথা নিয়মে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ বছর কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদে আবেদন জমা পড়েছে ৩০ হাজারের বেশি। ব্যবসায় শিক্ষা ইউনিটে ভর্তির আবেদন জমা পড়েছে ২৪ হাজারের বেশি এবং বিজ্ঞান ইউনিটে আবেদন করেছেন প্রায় ৪৫ হাজার ভর্তিচ্ছু।

সাত কলেজে এবার সর্বমোট আসন সংখ্যা ২৬ হাজার ১৬০টি। এর মধ্যে বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ৬ হাজার ৫০০টি, বাণিজ্য ইউনিটে আসন ৫ হাজার ৩১০টি, কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটে আসন সংখ্যা ১৪ হাজার ৩৫০টি।



মন্তব্য করুন