বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

পরিবহন মালিক-শ্রমিকদের কর্মসূচিতে বিএনপির সমর্থন

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও
৪ নভেম্বর ২০২১ ১৬:০৫ |আপডেট : ৫ নভেম্বর ২০২১ ১১:২১
ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর
ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির বাসভবনে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

জ্বালানি তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদে পরিবহন মালিক ও শ্রমিকদের যে কর্মসূচি তাতে বিএনপি অবশ্যই সমর্থন জানাবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বিকেলে নিজ জেলা ঠাকুরগাঁওয়ের কালিবাড়ির বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল। এসময় জেলা বিএনপির সহ সভাপতি আল মামুন, সাধারন সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ সময় বিএনপি মহাসচিব বলেন, সরকার জ্বালানি তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। একদিকে যখন দেশের মানুষ দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে হিমশিম খাচ্ছেন ঠিক সেই সময় স্বাভাবিক ভাবেই জ্বালনি তেলের দাম বৃদ্ধিতে দ্রব্যমূল্য আরও বেড়ে যাবে। বিদ্যুতের দাম প্রতিবছর বাড়াতে সাধারণ ভোক্তাদের জন্য তা এক অসহনীয় অবস্থা সৃষ্টি করেছে। হঠাৎ করে টিসিবি পণ্যের দামও বাড়িয়ে দেয়া হয়েছে। সাধারণ মানুষের উপর এই নির্যাতন আরও বাড়িয়ে দেয়া হলো।

যেহেতু এই সরকার নির্বাচিত নয়, তাই সরকারকে কোথাও জবাবদিহি করতে হয়না উল্লেখ করে মির্জা ফখরুল আরও বলেন, সরকার তাদের ব্যবসায়ী মুনাফা ও পকেট ভারি করার জন্য সমস্ত কিছুর দাম বাড়িয়ে চলেছে। সবকিছুর দাম বাড়িয়ে এই সরকার সাধারণ মানুষের সাথে দমনমূলক আচরণ করছে। এতে দেশের সামগ্রিক অর্থনীতির উপর প্রচন্ড চাপ সৃষ্টি হবে, মানুষের আয় কমে যাবে এবং এদেশের অর্থনীতিতে নেতিবাচক প্রভাব পড়বে।

এছাড়া জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিতে বিএনপির দলীয় কর্মসূচি পরবর্তীতে জানানো হবে বলে উপস্থিত সাংবাদিকদের জানান মির্জা ফখরুল।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর