শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

জিম্বাবুয়েকে বাংলাদেশের ধবলধোলাই

ক্রীড়া প্রতিবেদক
২০ জুলাই ২০২১ ২১:৩৬ | আপডেট : ২২ জুলাই ২০২১ ২০:১৩
অধিনায়ক তামিমের দুর্দান্ত সেঞ্চুরিতে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ
অধিনায়ক তামিমের দুর্দান্ত সেঞ্চুরিতে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ

জিম্বাবুয়েকে টানা তিন ম্যাচে হারিয়ে তাদের মাটিতে ধবলধোলাই করলো বাংলাদেশ। তামিম ইকবালের দুর্দান্ত সেঞ্চুরি ও নুরুল হাসান সোহান-আফিফ হোসেনের ক্যামিওতে ৫ উইকেটে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

বাংলাদেশকে ২৯৯ রানের চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে জিম্বাবুয়ে। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আগে ব্যাটিং করতে নেমে তিন হাফ সেঞ্চুরিতে ভর করে এমন লক্ষ্য দেয় স্বাগতিকরা। 

টার্গেটে খেলতে নেমে ৫ উইকেটে ১২ বল হাতে রেখে লক্ষ্যে পৌছে যায় বাংলাদেশ। সর্বোচ্চ ১১২ রান করেন তামিম। সোহান ৪৫ ও আফিফ ২৬ রানে অপরাজিত ছিলেন। মাঝে ৩০ রান করেন মোহাম্মদ মিথুন ও সাকিব আল হাসান।

মঙ্গলবার দুপুরে হারারে স্পোর্টস ক্লাবে টস হেরে ব্যাটিং করতে নেমে সব কটি উইকেট হারিয়ে ২৯৮ রান করে জিম্বাবুয়ে। 

এর আগে রেজিস চাকাবা, রয়ান বার্ল ও সিকান্দার রাজার হাফ সেঞ্চুরিতে ভর করে এই রান করে জিম্বাবুয়ে। সর্বোচ্চ ৮৪ রান করেন চাকাবা। রাজা ৫৭ ও বার্ল ৫৯ রান করেন। 

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট করে নেন মোস্তাফিজুর রহমান ও সাইফউদ্দিন।  আগে সিরিজ নিশ্চিত হয়ে গেলেও ওয়ানডে সুপার লিগের ম্যাচ হওয়াতে এটি গুরুত্বপূর্ণ।

দুই পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। শেষ ওয়ানডেতে সুযোগ পেয়েছেন কাজী নুরুল হাসান সোহান। মেহেদী হাসান মিরাজ হাতের চোটে বিশ্রাম পেয়েছেন। তার পরিবর্তে সোহানকে নেওয়া হয়েছে।

এছাড়া বিশ্রাম দেওয়া হয় শরিফুল ইসলামকে। দলে ফেরেন মোস্তাফিজুর রহমান। প্রথম দুই ওয়ানডেতে গোড়ালির চোটে খেলতে পারেননি মোস্তাফিজ।



মন্তব্য করুন