শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯ শ্রাবণ ১৪২৮ বঙ্গাব্দ

দুই মাস মাঠের বাইরে তামিম ইকবাল

স্পোর্টস ডেস্ক
২০ জুলাই ২০২১ ২৩:১৯ | আপডেট : ২২ জুলাই ২০২১ ২০:৪৯
তামিম ইকবাল
তামিম ইকবাল

জিম্বাবুয়ের বিশাল রানের টার্গেট তাড়া করতে নেমে অধিনায়ক তামিমের রানের ওপর ভর করেই জয় পায় বাংলাদেশ। তবে হাঁটুর চোটের কারণে সামনের টি-টোয়োন্টি সিরিজ না খেলেই দেশে ফিরবেন দেশসেরা এই ওপেনার। এছাড়া খেলবেন না ঘরের মাঠে হতে যাওয়া অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও।

এ বিষয়ে বাংলাদেশ দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, ওয়ানডে দল থেকে মেহেদি হাসান মিরাজ এবং তাইজুল ইসলামের সঙ্গে দেশে ফিরে আসবেন তামিম। তাকে ছয় থেকে আট সপ্তাহ বিশ্রামে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। ফলে অস্ট্রেলিয়া (আগস্ট) এবং নিউজিল্যান্ডের (সেপ্টেম্বরে) বিপক্ষে ঘরের মাঠে খেলতে পারবেন না। সম্ভবত ফিরতে পারবেন ইংল্যান্ডের বিপক্ষে (অক্টোবরে)।

আজ জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তামিম জানান, পুনর্বাসনের জন্য লম্বা সময় মাঠের বাইরে থাকতে হচ্ছে তাকে। তিনি বলেন, চোটের কারণে আমি টি-টোয়েন্টি দলের অংশ নই। পুনর্বাসনের জন্য আমার ১০ থেকে ১২ সপ্তাহের মতো সময় লাগবে। কিন্তু দলের সবাইকে শুভকামনা জানাচ্ছি। দেশবাসীকেও জানাই ঈদ মোবারক।

এর আগে গত এপ্রিলে শ্রীলঙ্কা সফরেই চোটে পড়েছিলেন তামিম। তবে যথেষ্ট ফিট হয়ে উঠায় মে মাসে লঙ্কানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলেন তিনি। এরপর ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টিতে ১১টি ম্যাচ খেলেছেন। তবে মাঠে নামতে পারেননি সুপার লিগ পর্বে।

এছাড়া চোটের কারণে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচও খেলেননি তিনি। কিন্তু সুপার লিগের কথা বিবেচনা করে পুরোপুরি ফিট না হয়েই ওয়েনডে সিরিজে মাঠে নামেন তামিম। তবে এভাবে চলতে থাকলে বিপদ হতে পারে বিধায় চিকিৎসকের পরামর্শে ছয় থেকে আট সপ্তাহের বিশ্রামে থাকছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। 



মন্তব্য করুন