শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৭ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ইউপি নির্বাচন-২০২১

বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৬ ইউনিয়নে ৯ জনকে আ.লীগ থেকে বহিষ্কার

ঠাকুরগাঁও প্রতিনিধি
৮ নভেম্বর ২০২১ ০৪:৪৩ |আপডেট : ৮ নভেম্বর ২০২১ ১১:১৭
ঠাকুরগাঁও
ঠাকুরগাঁও

ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিপরীতে বিদ্রোহী প্রার্থী হয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ঠাকুরগাঁওয়ের রানীশংকৈল ও হরিপুর উপজেলার ৬ ইউনিয়নের ৯ জনকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে।

গতকাল রোববার ৯ জন বিদ্রোহী প্রার্থীর দল থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়।

তিনি জানান, ১১ নভেম্বর রাণীশংকৈল উপজেলার ৫টি ইউনিয়ন ও হরিপুর উপজেলার ৬টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে আওয়ামী লীগের দলীয় নৌকা প্রতীকের প্রার্থীর বিপরীতে রানীশংকৈল উপজেলায় ৩টি ইউনিয়নে ৬ জন প্রার্থী হয়েছেন।

পরে রানীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক মো. সইদুল হক ও সাধারণ সম্পাদক তাজউদ্দিন আহম্মেদ স্বাক্ষরিত এক পত্রের মাধ্যমে ওই ৬ জনের নামের তালিকা জেলা আওয়ামী লীগের কার্যালয়ে পাঠানো হলে তাদেরকে দল থেকে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- ১নং ধর্মগড় ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. আকবর আলী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রাজ্জাক রিপন, ২নং নেকমরদ ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হোসেন, ৪নং লেহেম্বা ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক রওশন আলী, উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি খালেকুজ্জামান ও লেহেম্বা ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি তাহের আলী।

অন্যদিকে হরিপুর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নগেন কুমার পাল ও সাধারণ সম্পাদক জিয়াউল হাসান মুকুল স্বাক্ষরিত একটি পত্র জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রেরণ করা হলে ৩ জনকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের জন্য বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- ৬নং ভাতুরিয়া ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক মো. শাহজাহান আলী সরকার, ৫নং হরিপুর ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা মো. নজরুল ইসলাম ও ১নং গেদুরা ইউনিয়নে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইউনুস আলীকে দল থেকে বহিষ্কার করা হয়।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর