শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১ | ১০ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ

ফরিদপুরে করোনা শনাক্তের হার ৪৮.৯৮ শতাংশ

রাশেদুল হাসান কাজল, ফরিদপুর
২৪ জুলাই ২০২১ ১৫:৫৪ | আপডেট : ২৪ জুলাই ২০২১ ১৯:৪৭
করোনা ডেডিকেটেড ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল
করোনা ডেডিকেটেড ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল

বিগত ২৪ ঘণ্টায় করোনা ডেডিকেটেড ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আট জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পাঁচ জন করোনায় ও তিন জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ নিয়ে করোনা চিকিৎসায় বিশেষায়িত এ হাসপাতালে করোনায় ও উপসর্গে মৃত্যুবরণ করেছেন ৩৪৯ জন।

একই সময়ে হাসপাতালটির ল্যাবে ২৪৫টি নমুনা পরীক্ষা করে ১২০ জনের শরীরে নতুন করে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৪৮ দশমিক ৯৮ শতাংশ। এ নিয়ে জেলায় করোনা শনাক্ত হলো ১৬ হাজার ৭৫৮ জনের।

শনিবার (২৪ জুলাই) দুপুর একটার দিকে সিভিল সার্জন ডা. ছিদ্দীকুর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন- ফরিদপুর সদরের ডাঙ্গী এলাকার শেখ জলিল (৭৫), মধুখালী উপজেলার মাঝকান্দি এলাকার রোকেয়া (৬০), রাজবাড়ী সদরের মিলন কুমার বসু (৭৫), বিনোদপুরের খুরশিদা বানু (৭৪) ও পাংশার দাউদ আলী সরদার (৭০)।

ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, ফরিদপুরে নতুন করে যে ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে তার মধ্যে আলফাডাঙ্গায় দুইজন, ভাঙ্গায় ১৬ জন, বোয়ালমারীতে একজন, নগরকান্দা ছয়জন, সদরপুরে ২১ জন, চরভদ্রাসনে ১১ জন, মধুখালীতে ২২ জন, সালথায় একজন ও সদরে ৪০ জন রয়েছেন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতালে শনিবার দুপুর (২৪ জুলাই) পর্যন্ত চিকিৎসাধীন রোগী রয়েছেন ৩২১ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১২ জন। একই সময় সুস্থ হয়েছেন ৭০ জন। হাসপাতালে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩৪৯ জন।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আরও খবর