রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

সেই ‘ডেড বল’ নিয়ে যা বললেন মোহাম্মদ নওয়াজ

স্পোটর্স ডেস্ক
২৩ নভেম্বর ২০২১ ১৮:৪৫ |আপডেট : ২৪ নভেম্বর ২০২১ ১১:৫০
পুরোনো ছবি
পুরোনো ছবি

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেও আলোচনা-সমালোচনা কিন্তু থেমে নেই। সিরিজের শেষ ম্যাচের শেষ ওভারে মাহমুদউল্লাহ রিয়াদের ডাকা একটি ‘ডেড’ বল নিয়ে চলছে তর্ক-বিতর্ক।

আর সেই ডড বলের কেন্দ্রবিন্দুতে আছেন তিনজন- বোলার মাহমুদউল্লাহ রিয়াদ, ব্যাটসম্যান মোহাম্মদ নওয়াজ ও আম্পায়ার তানভীর আহমেদ।

শেষ বলে পাকিস্তানের জয়ে প্রয়োজন ছিল মাত্র ২ রান।  মাহমুদউল্লাহর বলে স্টান্স নিয়েও শেষ মুহূর্তে সরে যান ব্যাটসম্যান নওয়াজ। বল গিয়ে আঘাত হানে স্টাম্পে। বলটি ‘ডেড’ দেন আম্পায়ার। 

আম্পায়ার তানভীর আহমেদ বলটি ‘ডেড’ না দিলে ১ রানে জিতে হোয়াইটওয়াশ এড়াতে পারত বাংলাদেশ। 

ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই বলছেন, স্টান্সে দাঁড়িয়ে একেবারে শেষ মুহূর্তে নিজেকে সরিয়ে নিয়ে ‘অসততা’ দেখিয়েছেন নওয়াজ। 

বাংলাদেশ দলের অধিনায়ক তাৎক্ষণিক আম্পায়ারের কাছে বিষয়টি জানতে চান, আম্পায়ার তাকে জানান ‘ডেড বল’।  আম্পায়ারের সিদ্ধান্তে দ্বিমত পোষণ করেননি মাহমুদউল্লাহ। 

যাকে নিয়ে এত আলোচনা সেই নওয়াজ যা বললেন তা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরেছেন পাকিস্তানি সাংবাদিক সাজ সাদিক। তার টুইটার পেজে নওয়াজের বক্তব্যটি তুলে ধরে লেখেন— আমি পয়েন্টের দিকে তাকিয়ে স্টান্স নিচ্ছিলাম। হঠাৎ আমি বোলারকে বল করতে দেখি। বল ছোড়ার পর তা যখন পিচে ড্রপ খেয়ে আমার দিকে আসছিল, ঠিক সেই মুহূর্তে আমি দাঁড়িয়ে গিয়ে তাকে থামিয়ে দেই।



মন্তব্য করুন