রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ | ২০ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ

নটরডেম শিক্ষার্থীর মৃত্যুর মামলায় পরিচ্ছন্নতা কর্মী রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক
২৫ নভেম্বর ২০২১ ১৬:৩৭ |আপডেট : ২৬ নভেম্বর ২০২১ ১৪:৪৫
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাসেল খান
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাসেল খান

নটরডেম কলেজের মেধাবী শিক্ষার্থী নাঈম হাসানকে গাড়ি চাপায় মৃত্যুর মামলায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাসেল খানের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ বৃহস্পতিবার ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট তোফাজ্জল হোসেন এ রিমান্ডের আদেশ দেন।

সড়ক দুর্ঘটনা আইনে করা এ মামলার তদন্ত কর্মকর্তা পল্টন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আনিছুর রহমান আসামিকে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেন।

আসামির পক্ষে আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করে বলেন, ‘ইতিমধ্যে আমরা জেনেছি রাসেল সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মী। আর এটা একটা দুর্ঘটনা।

তখন বিচারক জানতে চান তার লাইসেন্স আছে? উত্তরে আইনজীবী বলেন, ‘কিছুদিন আগে তার লাইসেন্স হারিয়ে গেছে। এ বিষয়ে জিডিও করা হয়েছে।

তখন বিচারক বলেন, এটা একটা আলোচিত ঘটনা। একজন মেধাবী শিক্ষার্থীর প্রাণ কেড়ে নেওয়া হয়েছে। কেন, কি উদ্দেশ্যে এ ঘটনা ঘটেছে, লাইসেন্স আছে কি না তা জানার জন্য তার তিন দিনের রিমান্ড মঞ্জুর করা হলো।

উল্লেখ্য, এর আগে গত ২৪ নভেম্বর সকাল ১১টার দিকে গুলিস্তান বঙ্গবন্ধু স্কয়ারের দক্ষিণ পাশে নটরডেম কলেজের মানবিক বিভাগের শিক্ষার্থী নাঈম হাসানকে ধাক্কা দেয় দক্ষিণ সিটি করপোরেশনের একটি ট্রাক (রেজি: নম্বর ঢাকা মেট্রো শ ১১-১২৪৪)।

এ সময় গাড়িটি চালাচ্ছিলেন সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মী রাসেল খান। পরে গাড়িটি নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয় লোকজন ও এলাকার টহল পুলিশ বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগ অফিসের পূর্বপাশ থেকে ঘাতক ট্রাক ও চালকের আসনে থাকা রাসেল খানকে গ্রেপ্তার করে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর বাবা শাহ আলম দেওয়ান পল্টন থানায় মামলা দায়ের করেন।



মন্তব্য করুন