শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র
২৬ নভেম্বর ২০২১ ১৮:০৪ |আপডেট : ২৬ নভেম্বর ২০২১ ১৮:০৪
রোকেয়া খানম
রোকেয়া খানম

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টন প্রবাসী রোকেয়া খানম আর নেই। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে চারটার দিকে বোস্টনে ছেলের বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি…রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। মৃত্যুকালে তিনি চার মেয়ে দুই ছেলেসহ অসংখ্য নাতি-নাতনি ও আত্মীয়-স্বজন রেখে গেছেন।

রোকেয়া খানম বাংলাদেশ আওয়ামী লীগ নিউ ইংল্যান্ড শাখার সভাপতি ওসমান গণির শাশুড়ি। তার বাড়ি বৃহত্তর সিলেটের মৌলভীবাজার জেলার রাজনগর থানায়। রোকেয়া খানমের প্রয়াত স্বামী একজন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ছিলেন। প্রায় ১৯ বছর আগে তিনি যুক্তরাষ্ট্রে ছেলে ও মেয়ের কাছে এসে ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের বোস্টনে বসবাস করেন। গত বৃহস্পতিবার বিকেলে মেয়ে জেসমিন গনির বাসা থেকে ছেলের বাসায় গিয়ে বিছানায় বিশ্রাম নিতে গিয়ে আকস্মিকভাবেই তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার (২৭ নভেম্বর) বোস্টনে তার জানাজা অনুষ্ঠিত হবে। এরপর তার মরদেহ মুসলিম কবরস্থানে দাফন করা হবে। রোকেয়া খানমের আকস্মিক মৃত্যুতে বোস্টন প্রবাসী বাংলাদেশিদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে। স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীসহ বোস্টন প্রবাসী বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা গভীর শোক প্রকাশ করেছেন এবং একই সাথে শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর