বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২ | ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ইতালিতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

ইসমাইল হোসেন স্বপন, ইতালি
২২ ডিসেম্বর ২০২১ ১৭:৩২ |আপডেট : ২২ ডিসেম্বর ২০২১ ১৯:৩৬
ইতালিতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত
ইতালিতে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

১৮ ডিসেম্বর ‘আন্তর্জাতিক অভিবাসী দিবস- ২০২১’ উপলক্ষে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানের আয়োজনে অফিস মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত হলো বিশেষ কনস্যুলার সেবা প্রদান।

শতবর্ষে জাতির পিতা সুবর্ণে স্বাধীনতা/ অভিবাসনে আনবো মর্যাদা ও নৈতিকতা’। এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে শুরু হয় অভিবাসী দিবসের নানাবিধ অনুষ্ঠান। প্রতিবারের ন্যায় এবারও বাংলাদেশ কনস্যুলেট জেনারেল মিলানে অভিবাসীদের সেবা প্রদান করা হয়। তবে এ বছর ব্যতিক্রধর্মী বিশেষ আয়োজন লক্ষণীয়।

দিনটিতে আগত ৪০০ সেবা প্রার্থীকে ফুল ও চকলেট দিয়ে শুভেচ্ছা জানানো হয়। সেবা প্রদান শেষে আলোচনা সভা এবং এ বছর সর্বোচ্চ রেমিট্যান্স প্রদানকারীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এসময়ে সভাপতি বক্তব্যে কনসাল জেনারেল এম জে এইচ জাবেদ তার সমাপনী বক্তব্যে প্রবাসীদেরকে দেশে রেমিটেন্স প্রেরণ করে দেশের অর্থনীতির চাকা সচল রাখার জন্য ধন্যবাদ জানান। শ্রম কনসাল ও সাব্বির আহমেদ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করেন এবং অনুষ্ঠান পরিচালনা করেন।

এসময় আলোচনায় অংশ নেন এ বছর সর্বোচ্চ রেমিট্যান্স প্রদানকারী বিজয়ীরা এবং কমিউনিটির নেত্রীবৃন্দ। এসময়ে বক্তারা প্রবাসীদের পেনশন প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে আহ্বান জানান।

দিবসটি উপলক্ষে কনসাল জেনারেলের অনুরোধে বাংলাদেশের রাষ্ট্রায়াত্ত ব্যাংক জনতা এক্সচেঞ্জ কোম্পানি এস আর এল বিনা মূল্যে রেমিটেন্স প্রেরণ করে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর