শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৪ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

বিমানে বসেই করোনা পজিটিভ, টয়লেটে আইসোলেশন!

অনলাইন ডেস্ক
৩১ ডিসেম্বর ২০২১ ১১:৩৬ |আপডেট : ১ জানুয়ারি ২০২২ ০৪:০১
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বিমানে বসে করোনা ভাইরাসের পিসিআর পরীক্ষায় পজিটিভ ফলাফল আসার পর বিমানের টয়লেটেই পাঁচ ঘণ্টার আইসোলেশনে থাকার কথা জানিয়েছেন এক মার্কিন নারী।

আজ শুক্রবার দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে বলা হয়েছে, মারিসা ফোটেও নামে ওই স্কুল শিক্ষক শিকাগো থেকে আইসল্যান্ড যাচ্ছিলেন।

বুস্টারসহ তিন ডোজ টিকা নেওয়া থাকলেও, বিমানে ওঠার আগে দু’বার পিসিআর এবং পাঁচবার র‍্যাপিড টেস্ট করান তিনি। তবে প্রত্যেকবারই তার ফলাফল নেগেটিভ আসে। 

বিপত্তি বাধে বিমান উড্ডয়নের পর। মাঝপথে তিনি হঠাৎ গলায় ব্যাথা অনুভব করেন। আর তখনই সন্দেহ হয় তার। টয়লেটে গিয়ে সংগে থাকা পিসিআর টেস্ট কিট দিয়ে আবারও নিজের পরীক্ষা করেন তিনি। এবার ফলাফল পজিটিভ এলে ভয় পেয়ে যান তিনি। তখনই সিদ্ধান্ত নেন, বিমানে থাকা দেড়শো যাত্রীকে কোনোভাবেই ঝুঁকিতে ফেলা যাবে না। তাই বাকিটা ফ্লাইট টয়লেটেই আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নেন তিনি। 

মারিসা জানান, ছোট বাচ্চাদের স্কুলে পড়ানোর কারণে সব সময়ই নিজের সঙ্গে পিসিআর টেস্ট কিট রাখেন তিনি। যেহেতু বাচ্চারা এখনও টিকা নিতে পারছে না, তাই সন্দেহ হলেই করোনা টেস্ট করেন তিনি।

ওই বিমানের এক ফ্লাইট অ্যাটেন্ডেন্ট জানান, মারিসা তাকে ফলাফলের কথা জানানোর পর বিমানের আসনবিন্যাস পরিবর্তন করে তাকে একা বসানোর ব্যবস্থা করার চেষ্টা করা হয়েছিল। তবে সবগুলো আসন পূর্ণ থাকায় তা করা সম্ভব হয়নি। শেষমেশ টয়লেটেই থাকার সিদ্ধান্ত নেন মারিসা।



মন্তব্য করুন