শনিবার, ২৯ জানুয়ারি ২০২২ | ১৬ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

মুমিনুল-লিটনের ফিফটি, তিনশো পেরিয়ে এগোচ্ছে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক
৩ জানুয়ারি ২০২২ ০৯:৩০ |আপডেট : ৩ জানুয়ারি ২০২২ ১৮:২১
দ্বিতীয় সেশনের শুরু থেকে ফিরে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন মুমিনুল-লিটন
দ্বিতীয় সেশনের শুরু থেকে ফিরে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন মুমিনুল-লিটন

নিউজিল্যান্ডের মাটিতে আরও একটি স্বপ্নের মতো দিন কাটাতে যাচ্ছে বাংলাদেশ। তৃতীয় দিনের প্রথম সেশনে দুই ব্যাটারকে হারালেও পথ দেখান অধিনায়ক মুমিনুল হক ও লিটন দাস।

এই যুগলের জোড়া অর্ধশতকে ভর করে তিনশো ছাড়িয়ে লিড পেরোনোর দিকে সফরকারীরা। এই প্রতিবেদন লেখার সময় বাংলাদেশ ৩০৭/৪ (১১৮.২ ওভার)। লিড থেকে পিছিয়ে ২১ রানে।

আজ সোমবার মাউন্ট ম্যাঙ্গুইন টেস্টের তৃতীয় দিনে ব্যাট করছে বাংলাদেশ। আগের দিনের দুই অপরাজিত ব্যাটার জয় ও মুমিনুলের শুরুটা মলিন করে দেন ওয়াগনার। তৃতীয় ওভারের শেষ বলেই জয়কে (৭৮) সাজঘরে ফেরান তিনি।

চতুর্থ উইকেটের জুটি মুশফিকুর রহিমকে নিয়ে দলীয় দুইশো রান পার করেন মুমিনুল। ১৯ রানের এই জুটিকে এগোতে দেননি বোল্ট। লাঞ্চ বিরতির ঠিক ২০মিনিট আগেই দারুণ এক বলে মুশফিকে বোল্ড করেন তিনি। ৫৩ বল মোকাবিলায় ১৫ রান করে সাজঘরে ফেরেন এই ব্যাটার। এরপর লিটন দাস ও মুমিনুলের ১৭ রানের অবিচ্ছেদ্য জুটিতে ভর করে মধ্যাহ্ন বিরতিতে যায় বাংলাদেশ।

দ্বিতীয় সেশনের শুরু থেকে ফিরে দারুণ দৃঢ়তা দেখিয়েছেন মুমিনুল-লিটন। কিউই বোলারদের দারুণভাবে মোকাবিলা করেন তারা। রানও এসেছে বেশ। ব্যক্তিগত অর্ধশতক তুলে নেন মুমিনুল ও লিটন। এখনও তাদের ব্যাটে চেয়ে আছে বাংলাদেশের ইনিংসের ভবিষ্যৎ। ৬১ রানে অপরাজিত টাইগার অধিনায়কের সঙ্গী লিটনও করেছেন ৫১ রান।



মন্তব্য করুন