বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২ | ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

ইবিতে উন্মুক্ত ক্যারিয়ার আড্ডা

ইবি প্রতিনিধি
১১ জানুয়ারি ২০২২ ২২:৫১ |আপডেট : ১২ জানুয়ারি ২০২২ ০০:১৯
ইসলামী বিশ্ববিদ্যালয়ে উন্মুক্ত ‘ক্যারিয়ার আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে
ইসলামী বিশ্ববিদ্যালয়ে উন্মুক্ত ‘ক্যারিয়ার আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) উন্মুক্ত ‘ক্যারিয়ার আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৫ জানুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাবের আয়োজনে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আড্ডাটি শুরু হয়। কারিয়ার আড্ডার টাইটেল স্পন্সর করেছে ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স এন্ড মিডিয়া রিলেশন আশিকুর রহমান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সংগঠনটির উপদেষ্টা প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ড. মুর্শিদ আলম, সাজ্জাদুর রহমান টিটু, ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের রিজিওনাল ম্যানেজার হাফিজুর রহমান স্বপন, সংগঠনটির সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহী প্রমুখ উপস্থিত ছিলেন।

মধ্যাহ্নভোজের পর শিক্ষার্থীদের সাফল্যের গল্প শোনান ৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান এবং কম্ভিভা টেকনোলজিস লিমিটেডের ত্রিদেশীয় কান্ট্রি ম্যানেজার ও ইবির সাবেক শিক্ষার্থী আরিফুজ্জামান কোমল। আলোচনা শেষে আমন্ত্রিত সাংস্কৃতিক ব্যক্তিত্বদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি বলেন, কর্মক্ষেত্রে যাওয়ার আগে নিজের ব্যক্তিত্ব রাখতে হবে এবং প্রবেশের পর নিচের স্বচ্ছতা বজায় রাখতে হবে। একজন শিক্ষার্থী কী অর্জন করতে চায় তার একটি লক্ষ্য থাকতে হবে। লক্ষ্য ছাড়া সফলতার চূড়ায় পৌঁছানো কষ্টসাধ্য। প্রত্যেক শিক্ষার্থীই মেধাবী ও নিজ নিজ গুণে যোগ্য। শিক্ষার্থীদের মেধার সঠিক ব্যবহার দেশ ও জাতিকে উন্নতির শেখরে পৌঁছাতে সহায়তা করবে বলে মনে করি।

প্রধান আলোচকের বক্তব্যে গাজী মিজানুর রহমান বলেন, জীবনে সফল হতে হলে লক্ষ্য থাকতে এবং লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। লক্ষ্যে পৌঁছাতে অবশ্যই নিজের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হবে। পিছিয়ে পড়েছেন বলে হতাশ হওয়া যাবে না। যতটুকু পিছিয়ে পড়েছেন ততটুক ওভারকাম করে এগিয়ে যেতে হবে।



মন্তব্য করুন