বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২ | ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

কিডনি ও রক্তজনিত কারণে জবি শিক্ষার্থীর মৃত্যু

জবি প্রতিনিধি
১৩ জানুয়ারি ২০২২ ১৬:৫৪ |আপডেট : ১৩ জানুয়ারি ২০২২ ২১:৩৬
উম্মে নিসা জীম
উম্মে নিসা জীম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের এক শিক্ষার্থী কিডনি ও রক্তজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। মৃত শিক্ষার্থীর নাম উম্মে নিসা জীম। সে ২০১৯-২০ সেশনের শিক্ষার্থী ছিলেন।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ভোর ৪টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন। এসময় তিনি বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তার মৃত্যুতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ গভীর শোক প্রকাশ করছেন।

জানা গেছে, জীমের বাড়ি বগুড়া জেলার আদমদিঘী উপজেলায়। তিনি দীর্ঘদিন ধরে কিডনিজনিত রোগ, রক্তশূন্যতা, পায়ের সমস্যাসহ নানা রোগে ভুগছিলেন। ২০১১ সালে শারীরিক অসুস্থতার কারণে রাজধানীর একটি হাসপাতালে প্রায় দেড় মাস কোমায় ছিলেন জীম। প্রায় সবসময়ই সে রোগাক্রান্ত থাকতো।

জীমের সহপাঠীরা জানান, অসুস্থ অবস্থায়ও দ্বিতীয় সেমিস্টারের দুইটি কোর্সের পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন জীম। শারীরিক অবস্থার অবনতি হলে পরবর্তী পরীক্ষাগুলোতে অংশগ্রহণ করতে পারেননি।

বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আতিয়ার রহমান বলেন, জীম অনেকদিন ধরে অসুস্থ ছিল। কিন্তু জীম এত তাড়াতাড়ি চলে যাবে এটা ভাবতে পারিনি। আমরা তার পরিবারের সঙ্গে যোগাযোগ করছি, আমাদের বিভাগ সবসময়ই পাশে থাকবে। আমাদের ডিপার্টমেন্টের কয়েকজন শিক্ষার্থী একটি বাসে তার জানাজায় শরীক হওয়ার জন্য গেছে।

এদিকে উম্মে নিসা জীমের মৃত্যুতে শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। তাদের চলমান সেমিস্টার পরীক্ষা এক সপ্তাহ পেছানো হয়েছে।



মন্তব্য করুন