শনিবার, ২০ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম শুনানিতেই মামলা খারিজ

নিউ ইয়র্কে প্রবাসী শাহনাওয়াজের ভুয়া মামলায় যন্ত্রশিল্পী পার্থ গুপ্ত নির্দোষ

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র
১৩ জানুয়ারি ২০২২ ১৭:৪৯ |আপডেট : ১৪ জানুয়ারি ২০২২ ১০:০০
প্রবাসী ব্যবসায়ী ও যন্ত্রশিল্পী পার্থ গুপ্ত এবং ব্যবসায়ী  শাহনাওয়াজ
প্রবাসী ব্যবসায়ী ও যন্ত্রশিল্পী পার্থ গুপ্ত এবং ব্যবসায়ী শাহনাওয়াজ

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রবাসী বাংলাদেশি ব্যবসায়ীকে যন্ত্রশিল্পী কর্তৃক জীবননাশের হুমকি সংক্রান্ত ভুয়া মামলা খারিজ করেছেন নিউ ইয়র্কের একটি ফৌজদারি আদালত। প্রবাসী ব্যবসায়ী ও জনপ্রিয় যন্ত্রশিল্পী পার্থ গুপ্তকে ঘায়েল করতে তার ফেসবুকের ছবিতে ফটোশপের মাধ্যমে আগ্নেয়াস্ত্র বসিয়ে পুলিশের কাছে জীবননাশের মিথ্যা অভিযোগ করেন ব্যবসার অংশীদার শাহনাওয়াজ।

স্থানীয় সময় বুধবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ভার্চুয়ালি প্রথম শুনানিতেই নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি ফৌজদারি আদালতের বিজ্ঞ বিচারক মেরি এল বেজারানো মামলাটি খারিজ করে দেন।

জানা যায়, গত বছর ১০ সেপ্টেম্বর রাত ১টা ২৯ মিনিটে নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের জ্যাকসন হাইটসের নর্দার্ন ব্লুভার্ড-১১৫ এলাকার পুলিশের কাছে গিয়ে শাহনাওয়াজ অভিযোগ করেন যে, তার ব্যবসার সাবেক অংশীদার পার্থ গুপ্ত তাকে হত্যার  হুমকি দিয়ে তার ফোনে লিখিত বার্তা পাঠিয়েছেন।

এর দুই মাস আগে ২৯ আগষ্ট জ্যাকসন হাইটসের ৭৬-৩৭ স্ট্রিটের ওপর বাংলাদেশিদের আয়োজনে অনুষ্ঠিত একটি পথমেলায় তার গোল্ডেন এজ হোম কেয়ারের সাবেক অংশীদার ব্যবসায়ী ও জনপ্রিয় যন্ত্রশিল্পী পার্থ গুপ্তসহ কয়েকজন মিলে সাড়ে ৬টার দিকে তাকে মারধর করেন এমন অভিযোগ তোলেন। এ সময় তার জীবন নাশের উদ্দেশ্যে তারা বিপজ্জনক যন্ত্র (পিস্তল, রিভলভার, রাইফেল, শর্টগান কিংবা মেশিনগান) প্রদর্শন করেন (মামলার ডকেট নম্বর-'সিআর-০২০৫৬০-২১ কিউএন')। তার জীবনের নিরাপত্তার জন্য তিনি পুলিশের সাহায্য চান। তার অভিযোগের সূত্র ধরে গত বছর ৪ অক্টোবর সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নর্দার্ন ব্লুভার্ড-১১৫ এলাকার পুলিশ কর্মকর্তা টেলর স্কালা পার্থকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ ষ্টেশনে যাবার জন্য আহবান জানান। ফোন পেয়ে পার্থ গুপ্ত স্বেচ্ছায় পুলিশ ষ্টেশনে গেলে জিজ্ঞাসাবাদ শেষে রাত পর্যন্ত নর্দার্ন ব্লুভার্ড-১১৫ পুলিশ ষ্টেশনে তাকে আটক রাখেন।

পরদিন ৫ অক্টোবর পার্থ গুপ্তকে নিকটস্থ ফৌজদারি আদালতে পাঠালে বিজ্ঞ বিচারক পার্থ গুপ্তের জামিন আবেদন মঞ্জুর করেন। মামলার বাদী শাহনেওয়াজ কাছ থেকে দূরত্ব বজায় রাখারও নির্দেশ দেন আদালত।

নিউ ইয়র্কের হোম কেয়ার ও ইন্সুরেন্স ব্যবসায়ী শাহনাওয়াজ তার দায়ের করা অভিযোগের সত্যতা প্রমাণে ব্যর্থ হওয়ায় নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি ফৌজদারি আদালতের বিজ্ঞ বিচারক মেরি এল বেজারানো সাজানো ও পরিকল্পিত উক্ত মামলাটি (সিআর-০২০৫৬০-২১ কিউএন) খারিজ করেন। একই সঙ্গে ব্যবসায়ী ও যন্ত্রশিল্পী পার্থ গুপ্তকে নির্দোষ বলে উল্লেখ করেন আদালত।

মামলা খারিজের পর পার্থ গুপ্তের আইনজীবি ক্যারি মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেসকে জানান, পার্থ গুপ্ত সম্পূর্ণ নির্দোষ। কারণ তিনি মঞ্চে শিল্পীদের সঙ্গে যন্ত্রসঙ্গীত বাজানোর সময় কারও দিকে বন্দুক তাক করতে পারেন না। এমনকি গত বছর ২৯ আগষ্ট জ্যাকসন হাইটসের ৭৬-৩৭ স্ট্রিটে বাংলাদেশিদের আয়োজনে অনুষ্ঠিত পথমেলায় এমন কোন ঘটনাই ঘটেনি। এছাড়াও ব্যবসায়ী ও যন্ত্রশিল্পী পার্থ গুপ্তকে ঘায়েল করতে তার ফেসবুকের ছবিতে ফটোশপের মাধ্যমে আগ্নেয়াস্ত্র বসিয়ে পুলিশের কাছে জীবননাশের হুমকির ভুয়া অভিযোগ করেন ব্যবসার অংশীদার ব্যবসায়ী শাহনাওয়াজ। তিনি বলেন, পুলিশের কাছে বিভিন্ন সময়ে এ ধরনের অভিযোগ অনেকেই দায়ের করেন, কিন্তু আদালতে গিয়ে বাদী তা প্রমাণ করতে ব্যর্থ হন। 

এ মামলা নিয়ে পরবর্তী কি পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা রয়েছে এমন প্রশ্নের জাবাবে আইনজীবি ক্যারি লন্ডন মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেসকে জানান, এ মামলা নিয়ে আমরা মিথ্যাবাদী শাহনাওয়াজকে আইনের আওতায় আনার পরিকল্পনা করছি। তা নাহলে প্রতিপক্ষকে ঘায়েল করতে সমাজে এ ধরণের মিথ্যা অভিযোগের সংখ্যা বাড়তেই থাকবে। এ জন্য একটি মানহানির মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছি।

আদালতে সম্পূর্ণ নির্দোষ প্রমাণিত হবার পর পার্থ গুপ্ত মার্কিন সংবাদমাধ্যম বাংলা প্রেসকে জানান, আমার মতো আর কোন প্রবাসী বাংলাদেশি যেন এমন ধরণের বাজে মানুষের খপ্পরে পড়ে হয়রানির শিকার না হন সেজন্য প্রবাসী বাংলাদেশিদের তিনি সজাগ থাকার অনুরোধ জানান। তিনি বলেন, সমাজে এমন ধরনের মিষ্টিভাষী, মুখোশধারী অনেক আছেন। তাদের ভেতরের খবর না জেনে শুধু মিষ্টি কথায় কারও সঙ্গে বন্ধুত্ব না করারও আহবান জানান পার্থ। তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দায়ের করার পর থেকে তাকে যারা সাহায্য ও পরামর্শ দিয়েছেন সকলকে তিনি আন্তরিকভাবে ধন্যবাদ জানিয়েছেন।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের হোম কেয়ার ব্যবসায়ী শাহনাওয়াজের দুইটি হোম কেয়ার ব্যবসায় প্রাপ্ত পে-চেক প্রোটেকশন প্রোগ্রাম (পিপিপি) ঋণের (মওকুফযোগ্য) তথ্য ব্যবসায়ী অংশীদার পার্থ গুপ্তের কাছে গোপন রেখে প্রতারণার আশ্রয় নেন। ঋণের সঠিক পরিমাণ ও হিসাব চাওয়ায় তিনি উক্ত অংশীদারকে হয়রানির উদ্দেশ্যে তার ফেসবুকের ছবিতে ফটোশপের মাধ্যমে আগ্নেয়াস্ত্র বসিয়ে পুলিশের কাছে জীবননাশের হুমকির অভিযোগ করেন ব্যবসায়ী শাহনাওয়াজ।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর