বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি ২০২২ | ১৩ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ

দিনাজপুরে বসে ভারতীয় মোবাইল সিমের ব্যবসা, আটক এক

হিলি প্রতিনিধি
১৪ জানুয়ারি ২০২২ ২০:৪৬ |আপডেট : ১৪ জানুয়ারি ২০২২ ২৩:৪০
আটককৃত রুবেল হোসেন (৩৩)
আটককৃত রুবেল হোসেন (৩৩)

দিনাজপুরে অবৈধভাবে ভারতীয় বিভিন্ন কোম্পানি মোবাইল সিম সংগ্রহ করে সরকারী চার্জ ফাঁকি দিয়ে ভিওআইপি ব্যবসা পরিচালনা করার অপরাধে এক ব্যক্তিকে আটক করেছে সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ, কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট।

আটককৃত ব্যক্তির নাম রুবেল হোসেন (৩৩)। আটক ব্যক্তি চাঁদপুর জেলার ফরিদগঞ্জ থানার চির্কা গ্রামের আরমাদ মিজির ছেলে। 

জানা গেছে, শুক্রবার (১৪ জানুয়ারি) দুপুরে দিনাজপুরের হাকিমপুর উপজেলার সীমান্তবর্তী উত্তর বাসুদেবপুর রেজাউল করিমের বাড়ির ৩য় তলায় অভিযান পরিচালনা করে তাকে আটক করা হয়। হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল বাসার শামীম বিষয়টি নিশ্চিত করেছেন।

এসময় তার কাছ থেকে দুটি কালো রং এর ৫১২ পোর্টের সিম বক্স, ডুয়েল ব্যান্ড রিপিটার, একটি প্লাস্টিকের অ্যান্টেনা, দুইটি অ্যান্টেনাযুক্ত রাউটার এবং ভারতীয় দুটি মোবাইল কোম্পানির ৬৫টি সিম উদ্ধার করা হয়। 

হাকিমপুর থানার ওসি আরও জানান, হিলির একটি বাড়িতে বসে সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে ভারতীয় সিমের ব্যবসা পরিচালনা করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ই-ফ্রড টিম সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ,কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট,ঢাকা মেট্রো পলিটন পুলিশ হাকিমপুর থানা পুলিশের সহযোগিতায়  উত্তর বাসুদেবপুর  রেজাউল করিমের বাড়ীর ৩য় তলায় অভিযান পরিচালনা করে উপরোক্ত মালামালসহ তাকে আটক করে।

এ ঘটনায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধনী ২০১০) এর ৭৩/৭৪ ধারায় হাকিমপুর থানায় মামলা হয়েছে। পরে তাকে দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর