শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

ফটোশপে পিস্তল যুক্ত করে মামলা, প্রবাসীর খবর মার্কিন মিডিয়ায়

নিজস্ব প্রতিবেদক, যুক্তরাষ্ট্র
১৬ জানুয়ারি ২০২২ ১৭:৩৪ |আপডেট : ১৭ জানুয়ারি ২০২২ ০৬:৪৮
পার্থ গুপ্তের ফেসবুক থেকে নেওয়া আসল ছবি ও ফটোশপ করে পিস্তল বসানো নকল ছবি
পার্থ গুপ্তের ফেসবুক থেকে নেওয়া আসল ছবি ও ফটোশপ করে পিস্তল বসানো নকল ছবি

প্রতিপক্ষকে ফাঁসাতে ফটোশপ টেকনোলজি ব্যবহার করে পিস্তলের ছবি বসিয়ে যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক প্রবাসী যন্ত্রশিল্পী পার্থ গুপ্তের বিরুদ্ধের প্রাণনাশের হুমকির মামলা করেন তার ব্যবসার অংশীদার শাহনাওয়াজ। আনাড়ি সেই ফটোশপ করা ছবি এবং সংবাদ প্রকাশিত হয়েছে মার্কিন গণমাধ্যমে। স্থানীয় সময় শুক্রবার (১৪ জানুয়ারি) নিউ ইয়র্কের ‘ডেইলি নিউজ’ পত্রিকায় খবরটি প্রকাশিত হয়।

ডেইলি নিউজের প্রতিবেদনে বলা হয়, কুইন্সের একজন ব্যক্তি তার সাবেক ব্যবসার ভাগীদারের বিরুদ্ধে গুলি করার হুমকি দেওয়ার অভিযোগ করেন। আর এ অভিযোগ প্রমাণের জন্য প্রতিপক্ষের হাতে ফটোশপের মাধ্যমে পিস্তলের ছবি বসিয়ে সেই ছবি গত বছর ১০ সেপ্টেম্বর রাত ১টা ২৯ মিনিটে নিউ ইয়র্ক সিটি পুলিশ ডিপার্টমেন্টের জ্যাকসন হাইটসের নর্দার্ন ব্লুভার্ড-১১৫ এলাকার পুলিশের কাছে জমা দিয়েছিলেন।

যদিও ১২ জানুয়ারি পার্থ গুপ্তের বিরুদ্ধের করা হুমকি সংক্রান্ত সেই মামলা খারিজ করেছেন নিউ ইয়র্কের একটি ফৌজদারি আদালত। ফেসবুক থেকে ছবি নিয়ে ফটোশপের মাধ্যমে আগ্নেয়াস্ত্র বসিয়ে পুলিশের কাছে  প্রাণনাশের মিথ্যা অভিযোগ করেছিলেন তার ব্যবসার অংশীদার শাহনাওয়াজ।

স্থানীয় সময় বুধবার (১২ জানুয়ারি) সকাল সাড়ে ৯টায় ভার্চুয়ালি প্রথম শুনানিতেই নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি ফৌজদারি আদালতের বিজ্ঞ বিচারক মেরি এল বেজারানো মামলাটি খারিজ করে দেন।

এর আগে, মামলায় শাহনাওয়াজ অভিযোগ করেছিলেন যে, তার ব্যবসার সাবেক অংশীদার পার্থ গুপ্ত তাকে হত্যার হুমকি দিয়ে তার ফোনে লিখিত বার্তা পাঠিয়েছেন এবং একটি অনুষ্ঠানের পর পিস্তল দেখিয়ে গুলি করার হুমকি দিয়েছেন। এর সমর্থনে পার্থ গুপ্তর ছবির পাশে বিছানায় পিস্তলের ছবি পুলিশকে দেখান তিনি।

তবে নিউ ইয়র্কের হোম কেয়ার ও ইন্সুরেন্স ব্যবসায়ী শাহনাওয়াজ তার দায়ের করা অভিযোগের সত্যতা প্রমাণে ব্যর্থ হওয়ায় নিউ ইয়র্কের কুইন্স কাউন্টি ফৌজদারি আদালতের বিজ্ঞ বিচারক মেরি এল বেজারানো সাজানো ও পরিকল্পিত উক্ত মামলাটি (সিআর-০২০৫৬০-২১ কিউএন) খারিজ করেন। একইসঙ্গে ব্যবসায়ী ও যন্ত্রশিল্পী পার্থ গুপ্তকে নির্দোষ বলে উল্লেখ করেন আদালত।

পার্থ গুপ্তর আইনিজীবি ক্যারি লন্ডন  নিউ ইয়র্কের ডেইলি নিউজকে বলেন, পিস্তলের পাশে বসে থাকা পার্থ গুপ্তর ফেসবুকের আসল ছবির সঙ্গে শাহনাওয়াজের আনাড়ি ফটোশপে পিস্তলের ছবি বসানো ছবির বিরাট পার্থক্য দেখা যায়। ছবিটি পর্যবেক্ষণ করলে সহজেই বোঝা যায় যে আনাড়ি ফটোশপে ছবির হাসি ও রঙ পরিবর্তন করা হয়েছে।


উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের হোম কেয়ার ব্যবসায়ী শাহনাওয়াজের দুইটি হোম কেয়ার ব্যবসায় প্রাপ্ত পে-চেক প্রোটেকশন প্রোগ্রাম (পিপিপি) ঋণের (মওকুফযোগ্য) তথ্য ব্যবসায়ী অংশীদার পার্থ গুপ্তের কাছে গোপন রেখে প্রতারণার আশ্রয় নেন। ঋণের সঠিক পরিমাণ ও হিসাব চাওয়ায় তিনি উক্ত অংশীদারকে হয়রানির উদ্দেশ্যে তার ফেসবুকের ছবিতে ফটোশপের মাধ্যমে আগ্নেয়াস্ত্র বসিয়ে পুলিশের কাছে হত্যার হুমকির অভিযোগ করেন ব্যবসায়ী শাহনাওয়াজ।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর