শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ | ১২ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে বিএনপির দুই পক্ষের মধ্যে সংঘর্ষে আহত ৭

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
১৯ জানুয়ারি ২০২২ ১৭:৫২ |আপডেট : ২০ জানুয়ারি ২০২২ ০৮:০৫
গাজীপুরের শ্রীপুরে বিএনপির দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ ধারালো অস্ত্রের মহড়া প্রদর্শন
গাজীপুরের শ্রীপুরে বিএনপির দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ ধারালো অস্ত্রের মহড়া প্রদর্শন

গাজীপুরের শ্রীপুরে উপজেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির মতবিনিময় সভা চলাকালে বিএনপিরই আরেক পক্ষের লোকজন দেশিয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে।

বুধবার (১৯ জানুয়ারি) বিকেলে শ্রীপুর পৌর এলাকার মাওনা চৌরাস্তার মিজান সিটি কমপ্লেক্সে বিএনপি নেতা বিল্লাল হোসেন বেপারীর ব্যক্তিগত অফিসে উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সভা চলাকালে এ হামলার ঘটনা ঘটে। এসময় দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়াসহ ধারালো অস্ত্রের মহড়া প্রদর্শন করা হয়। এতে উভয়পক্ষের অন্তত ৭ জন আহত হয়।

আহতরা হলেন তেলিহাটি ইউনিয়ন ছাত্রদলের সাবেক সভাপতি রাকিবুল হাসান, ছাত্রদল নেতা রিফাত এবং অপর পক্ষের উপজেলা ছাত্রদলের নাদিম, জোনায়েদ ও মোবারকসহ অন্তত ৭ জন।

শ্রীপুর উপজেলা বিএনপির সদস্য সচিব মো. আক্তারুল আলম মাষ্টার বলেন, গত ৮ অক্টোবর উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটি গঠন করা হলেও প্রথমবারের মতো এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। দলের বিভিন্ন ইউনিট পুনর্গঠনের লক্ষ্যে মতবিনিময় সভায় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত হন। 

সভার শুরুতেই তেলিহাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান মোড়ল ও উপজেলা ছাত্রদলের আহ্বায়ক জিয়াউল করিম রিফাত মোড়ল স্বদলবলে হামলা চালায়। এসময় ভবনের কাঁচের গ্লাস ও দরজা, জানালা ভাঙচুর করে তারা। হামলায় বেশ কয়েকজন আহত হলেও ছাত্রদল নেতা রাকিবকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

তেলিহাটি ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক শাহজাহান মোড়ল বলেন, আহ্বায়ক কমিটিতে নিয়ম অনুযায়ী আমাদের ইউনিয়ন থেকে নেতাকর্মীদের অন্তর্ভুক্ত করা হয়নি। এ নিয়ে দলীয় নেতাকর্মীরা বিক্ষুব্ধ হয়ে ওঠে। এ বিষয়ে আমরা দলীয় মহাসচিব বরাবর আবেদন করেছি। মহাসচিব কমিটি থেকে বাদ পড়া গুরুত্বপূর্ণ নেতাদের কমিটিতে অন্তর্ভুক্ত করার লিখিত নির্দেশ দেওয়া সত্ত্বেও তা না মেনে এবং আমাদের না জানিয়েই তারা মতবিনিময় সভার আয়োজন করে। এসময় আমরা প্রতিবাদ জানাতে গেলে আমাদের উপর হামলা করে তারা।



মন্তব্য করুন