রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

বাজার করতে গিয়ে কাটেন লটারি, বিকেলে মেলে ১২ কোটি টাকা!

অনলাইন ডেস্ক
২১ জানুয়ারি ২০২২ ২০:৩৮ |আপডেট : ২২ জানুয়ারি ২০২২ ১৬:২৫
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

বাজার করতে গিয়ে খুচরো টাকার সমস্যায় পড়ে লটারির টিকিট কাটেন এক রংমিস্ত্রি। সকালে টিকিট কেটে বাড়ি ফেরেন, বিকেলে ড্র হলে তিনি জানতে পারেন প্রথম পুরস্কার পেয়েছেন। সকালের খুচরো টাকার বিড়ম্বনা তাকে বিকেলে ১২ কোটি টাকার মালিক বানিয়ে দিয়েছে।

ভারতের কোট্টয়মের বাসিন্দা সদানন্দন ওলিপারাম্বিলের ভাগ্যে ঘটেছে এমন ঘটনা। শুক্রবার আনন্দবাজার অনলাইনের প্রতিবেদনে এমনটিই জানানো হয়েছে।

জানা গেছে, ৫০০ টাক নিয়ে বাজার করতে বেরিয়েছিলেন কেরলের কোট্টয়মের বাসিন্দা সদানন্দন ওলিপারাম্বিল। কিন্তু দোকানি খুচরো না দেওয়ায় বিড়ম্বনায় পড়েন তিনি। বাজারের কাছেই ছিল লটারির দোকান। খুচরো করার জন্য কিছু টাকা দিয়ে লটারি কিনেছিলেন তিনি। তার পর বাকি টাকা নিয়ে ফের বাজার করতে চলে যান। বিকেল হতেই এলাকায় হইহই পড়ে যায়। কেননা, ওই এলাকা থেকেই লটারির প্রথম পুরস্কার জিতেছেন একজন। কিন্তু বিজয়ী কে সেটা তখনো কেউ জানতে পারেননি। লটারির দোকানে গিয়ে টিকিটের নম্বর মেলাতেই আঁতকে ওঠেন তিনি। তার কেনা টিকিটেই প্রথম পুরস্কার ১২ কোটি টাকা জিতেছে।

ভারতের আয়কর বিভাগ সূত্রে জানা গেছে, ১২ কোটি টাকা জিতলেও পুরো টাকাটা হাতে পাবেন না সদানন্দন। আয়কর কেটে প্রায় সাড়ে সাত কোটি টাকা হাতে পাবেন তিনি।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর