রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

টিকটক ভিডিও দেখতে লাগবে টাকা

অনলাইন ডেস্ক
২২ জানুয়ারি ২০২২ ১৮:৩৭ |আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২২ ০১:০৬
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

ছোট আকারের ভিডিও সহজে তৈরি ও বিনিময়ের সুযোগ থাকায় তরুণ-তরুণীদের কাছে বর্তমানে খুবই জনপ্রিয় টিকটক। ভিডিও বিনিময়ের নেটওয়ার্কটির জন্য মজার ভিডিও তৈরি করে তারকাও বনে গেছেন অনেকে।

বিনা মূল্যে ভিডিওগুলো দেখার সুযোগ থাকায় লাখো মানুষ নিয়মিত অনুসরণও করেন তাদের। এবার জনপ্রিয় এসব নির্মাতার তৈরি ভিডিওগুলো দেখতে হলে গুনতে হবে অর্থ। 

ভিডিও নির্মাতাদের আরও বেশি অর্থ আয়ের সুযোগ দিতেই ও উদ্যোগ নিয়েছে টুইটার কর্তৃপক্ষ।  ‘পেইড সাবসক্রিপশনস’ নামের এ সুবিধা কাজে লাগিয়ে অনুসরণকারীদের কাছ থেকে সরাসরি অর্থ সংগ্রহ করতে পারবেন ভিডিও নির্মাতারা। এরই মধ্যে বেশ কিছু ভিডিও নির্মাতা পরীক্ষামূলকভাবে সুবিধাটি ব্যবহারের সুযোগ পেয়েছেন। পরে অন্য ভিডিও নির্মাতারাও এ সুযোগ পাবেন।

ভিডিও নর্মাতাদের উপকার হলেও সমস্যায় পড়বেন টিকটক ব্যবহারকারীরা। অর্থ খরচ না করলে তারা পছন্দের ভিডিও নির্মাতাদের নতুন ভিডিও দেখতে পারবেন না। এমনকি তাদের মুঠোফোনে ভিডিওগুলো দেখার জন্য পরামর্শও দেবে না টিকটক।

ফিচারটি কীভাবে কাজ করবে—জানাতে নারাজ টুইটার কর্তৃপক্ষ। এমনকি পছন্দের ভিডিও নির্মাতাদের অনুসরণ করতে খরচ কত হবে বা কীভাবে অর্থ পরিশোধ করতে হবে, তাও জানায়নি তারা। ধারণা করা হচ্ছে, অনুসরণকারীর সংখ্যা বেশি থাকলেই কেবল এ ফিচারটি কাজে লাগিয়ে অর্থ সংগ্রহ করা যাবে। ফলে সাধারণ ভিডিও নির্মাতাদের ভিডিও বর্তমানের মতোই বিনা মূল্যে দেখা যাবে।

সূত্র: টেকক্র্যান্চ, ম্যাশেবল



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর