শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

গোল করলেন রামোস, বড় জয় পেল পিএসজি

স্পোর্টস ডেস্ক
২৪ জানুয়ারি ২০২২ ০৩:৩৫ |আপডেট : ২৪ জানুয়ারি ২০২২ ১৩:৫২
রামোসের গোলে বড় জয় পেল পিএসজি
রামোসের গোলে বড় জয় পেল পিএসজি

করোনা মুক্ত হয়ে নতুন বছরে পিএসজির হয়ে প্রথমবার খেলতে নামলেন লিওনেল মেসি। এদিন দলটির জার্সিতে প্রথম গোলের দেখা পেলেন সার্জিও রামোস। সব মিলিয়ে প্যারিসে নিজেদের মাঠে রবিবার (২৩ জানুয়ারী) রাতে রাঁসকে উড়িয়ে লিগ টেবিলে শীর্ষস্থান সুসংহত করল মাওরিসিও পচেত্তিনোর দল।

লিগ ওয়ানের ম্যাচটি ৪-০ গোলে জিতেছে পিএসজি। রামোস ছাড়াও তাদের হয়ে একটি করে গোল করেন মার্কো ভেরাত্তি ও দানিলো পেরেইরা। অন্যটি প্রতিপক্ষের আত্মঘাতী। ম্যাচে ৬৮ শতাংশ সময় বল দখলে রেখে পিএসজি গোলের জন্য মোট শট নেয় ২২টি, যার আটটি ছিল লক্ষ্যে।

ম্যাচের প্রথমার্ধেই গোল পেয়ে যায় পিএসজি। বিরতির আগে দলের হয়ে প্রথম গোলটি করেন ভেরাত্তি। ডি-বক্সে শুরুতে মাউরো ইকার্দির শট ঠেকান এক ডিফেন্ডার, বল পেয়ে বাঁ পায়ের জোরাল শটে ঠিকানা খুঁজে নেন ইতালিয়ান মিডফিল্ডার। ২০১৭ সালের পর লিগে ভেরাত্তির এটি প্রথম গোল।

৬২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রামোস। কর্নার ঠিকমতো ক্লিয়ার করতে পারেনি সফরকারীরা। রামোসের শট প্রথমে গোলরক্ষক ঠেকালেও ফিরতি বল জালে পাঠান সাবেক রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার। পিএসজির হয়ে পঞ্চম ম্যাচে প্রথম জালের দেখা পেলেন এই স্প্যানিশ তারকা।

এরপরই দি মারিয়ার জায়গায় মেসিকে নামান পিএসজি কোচ পচেত্তিনো। গত ২২ ডিসেম্বরের পর প্রথমবার ক্লাবের হয়ে মাঠে নামলেন তিনি। মাঝে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় বাইরে ছিলেন রেকর্ড সাতবারের ব্যালন ডিঅর জয়ী তারকা। বদলি নেমেই আর্জেন্টাইন ফরোয়ার্ড রাখেন প্রভাব। কর্নারে ছোট করে তিনি বল বাড়ান ভেরাত্তিকে। তার শট প্রতিপক্ষের ফায়েসের গায়ে লেগে জালে জড়ায়।

 

৭৫তম মিনিটে স্কোরলাইন ৪-০ করেন দানিলো। কিলিয়ান এমবাপের পাস থেকে পর্তুগিজ মিডফিল্ডারের শট প্রতিপক্ষের একজনের গায়ে লেগে জালে আশ্রয় নেয়, কিছুই করার ছিল না গোলরক্ষকের। ২২ ম্যাচে ১৬ জয় ও পাঁচ ড্রয়ে পিএসজির পয়েন্ট হলো ৫৩। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে নিস। তিন নম্বরে মার্সেইয়ের ২১ ম্যাচে ৪০ পয়েন্ট।



মন্তব্য করুন