শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবি রাবি শিক্ষার্থীদের

রাবি প্রতিনিধি
২৪ জানুয়ারি ২০২২ ১৪:১২ |আপডেট : ২৪ জানুয়ারি ২০২২ ১৬:০৫
শাবির উপাচার্যের পদত্যাগের দাবিতে রাবির শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা
শাবির উপাচার্যের পদত্যাগের দাবিতে রাবির শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে অবস্থান কর্মসূচি পালন করছে শিক্ষার্থীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগের দাবি জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। সোমবার (২৪ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিফলক চত্বরে আয়োজিত এক অবস্থান কর্মসূচি থেকে এ দাবি জানানো হয়।

কর্মসূচিতে শিক্ষার্থীরা বলেন, ইতোমধ্যেই শিক্ষার্থীদের অনশনের একশ ঘণ্টা পেরিয়ে গেলেও এই নির্লজ্জ ভিসি গদি ছাড়ছে না। এদিকে অনশনরত শিক্ষার্থীদের অবস্থা খুব‌ই করুণ। তারা পানি পর্যন্ত গ্রহণ করছে না। ১৮ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। তবুও সরকারের টনক নড়ছে না। আমরা জানতে চাই কোন অদৃশ্য শক্তির কারণে সে নির্লজ্জ উপাচার্য এখনো বসে আছে?

শিক্ষার্থীরা আরও বলেন, বর্তমান সময়ে শিক্ষার্থীদেরকেই সবচেয়ে বেশি নিপীড়ণ নির্যাতন করা যায়। তাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দেওয়া যায়, ছাত্রলীগকে দিয়ে তাদের ওপর হামলা করা যায়। শিক্ষার্থীদের ওপর হামলার জন্য প্রত্যেকটি বিশ্ববিদ্যালয়ে স্বৈরাচারী কাঠামো তৈরি করেছেন ভিসিরা। তার প্রমাণ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। আমাদের বন্ধুরা গত এগার দিন ধরে আন্দোলন করছে। অথচ ভিসি নিজের চেয়ার আটকাতে ব্যস্ত। আমরা অবিলম্বে এই নির্লজ্জ ভিসির পদত্যাগ চাই।

কর্মসূচিতে ছাত্র ফেডারেশন রাবি শাখার সাধরণ সম্পাদক মহব্বত হোসে মিলনের সঞ্চালনায় বক্তব্য রাখেন রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, নাগরিক ঐক্য রাবি শাখার সভাপতি মেহেদী হাসান মুন্না, ছাত্র অধিকার পরিষদেও নেতা আমানুল্লাহ আমান প্রমুখ।

প্রসঙ্গতশাবিপ্রবি উপাচার্য অধ্যাপক ফরিদ‌ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চতুর্থ দিনের মতো আমরণ অনশন কর্মসূচি চালিয়ে যাচ্ছেন শিক্ষার্থীরা। এই অনশনের প্রতি সংহতি জানিয়ে চতুর্থ দিনের মতো এই অবস্থান কর্মসূচি পালন করছে রাবি শিক্ষার্থীরা।



মন্তব্য করুন