শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

ট্রেন-অটো সংঘর্ষে ইপিজেডের ৪ শ্রমিক নিহত

নীলফামারী প্রতিনিধি
২৬ জানুয়ারি ২০২২ ১০:০৭ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২২ ০৮:৫০
ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৪ শ্রমিক নিহত
ট্রেন অটো সংঘর্ষে ইপিজেডের ৪ শ্রমিক নিহত

নীলফামারীতে ট্রেন-অটো সংঘর্ষে ইপিজেডের ৪ নারী শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় অটোচালকসহ আরও ৪ জন যাত্রী আহত হয়েছেন।

বুধবার (২৬ জানুয়ারি) সকাল সাড়ে ৭টার দিকে সদর উপজেলার দারোয়ানী অরক্ষিত রেলঘুন্টিতে দুর্ঘটনাটি ঘটে। 

নিহতরা হলেন- রোমানা আকতার (৩২), সায়েরা বেগম (৩৩), মিনা পারভীন (২৩) ও শেফালী বেগম (৩৪)। আহতরা হলেন- নাসরিন আক্তার (২১), কুলসুমা (২২), অহিদুল ইসলাম (২৮) ও রওশন আরা (২২) । তারা সকলেই সদর উপজেলার সোনারায় ইউনিয়নের বাসিন্দা ও উত্তরা ইপিজেডে শ্রমিক হিসেবে কাজ করতেন বলে জানা যায়।

উদ্ধারকারী নীলফামারী সদর ইউনিটের ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আমির আলী জানান, ঘটনাস্থলে একজন, হাসপাতালে নেওয়ার পথে দুইজন ও গুরুতর অবস্থায় রংপুরে নেওয়ার পথে আরও একজন মারা যান। এছাড়া আহত ৪ জন গুরুতর অবস্থায় চিকিৎসাধীন রয়েছে।

তিনি আরও জানান, সৈয়দপুর-চিলাহাটি রেলপথের দারোয়ানী সুতাকল এলাকায় একটি অরক্ষিত রেলগেট আছে। অটোরিকশায় করে শ্রমিকরা সবাই উত্তরা ইপিজেডে আসছিলেন। এসময় লেভেল ক্রসিং অতিক্রম করার সময় খুলনা থেকে চিলাহাটিগামী সীমান্ত এক্সপ্রেস ট্রেনটি অটোরিকশাকে ধাক্কা দেয়।

তথ্য নিশ্চিত করে নীলফামারী থানার ওসি আব্দুর রউপ বলেন, অটোরিকশায় ৮ জন যাচ্ছিলেন উত্তরা ইপিজেডে। কুয়াশার কারণে বুঝতে না পারায় লেভেল ক্রসিং অতিক্রম করার সময় ট্রেন দুর্ঘটনায় পড়েন তারা। এতে তিন জন নিহত হয়। রংপুরে নেওয়ার পথে একজন নিহত হয়। বাকি ৪ জন গুরুতর আহত হয়। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর হওয়ায় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত ৮ ডিসেম্বর নীলফামারী সদরের বৌ-বাজার মনসাপাড়ায় ট্রেনে কাটা পড়ে একই পরিবারের তিন ভাই-বোন সহ চারজন নিহত হয়েছিল।



মন্তব্য করুন