রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

বীর মুক্তিযোদ্ধাকে হত্যাচেষ্টা : মহেশখালী পৌর মেয়র কারাগারে

চকরিয়া প্রতিনিধি
২৬ জানুয়ারি ২০২২ ২০:২৯ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২২ ১৪:৩৫
মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত
মহেশখালী পৌর মেয়র মকছুদ মিয়াকে কারাগারে পাঠিয়েছেন আদালত

বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে হত্যা চেষ্টার মামলায় কক্সবাজারের মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়াকে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজারের চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর মোহাম্মদ ফারুকীর আদালত এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা।

সাধারণ আসামিদের পুলিশের প্রিজন ভ্যানে করে নিয়ে যাওয়া হলেও ব্যতিক্রম ঘটেছে মকছুদ মিয়ার ক্ষেত্রে। আদালতের আদেশের পর দুপুর আড়াইটার দিকে মকছুদ মিয়াকে আদালত প্রাঙ্গণ থেকে পুলিশ পাহারায় একটি ব্যক্তিগত গাড়িযোগে নিয়ে যাওয়া হয় কক্সবাজার কারাগারে। এসময় কয়েকজন সংবাদকর্মী ছবি তুলতে চাইলে তাদের বাধা দেয় মেয়র মকছুদ মিয়ার অনুগত লোকজন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মোহাম্মদ মোস্তফা জানান, হত্যাচেষ্টা ও চিংড়ি ঘেরে ডাকাতির অভিযোগে মেয়র মকছুদ মিয়াকে প্রধান অভিযুক্ত আসামি করে দুইটি মামলা করেছেন মহেশখালীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন। ওই দুইটি মামলায় হাইকোর্টের নির্দেশে ৬ সপ্তাহ পর কক্সবাজার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন তিনি। এর মধ্যে চিংড়ি ঘের ডাকাতির মামলায় তাঁর জামিন মঞ্জুর করেছে আদালত। আর হত্যাচেষ্টা মামলায় জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেওয়া হয়েছে।

বাদী পক্ষের অভিযোগ, গত ২৪ নভেম্বর বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন গোরকঘাটা বাজার থেকে বাড়ি যাওয়ার পথে ১৫/২০ জনের সন্ত্রাসীদের দলবল তাকে খুন করার উদ্দেশ‌্যে কুপিয়ে মারাত্মক জখম আবস্থায় লিডারশিপ স্কুল এন্ড কলেজের সামনে ফেলে চলে যায়।

গত ৮ ডিসেম্বর মেয়র মকছুদ মিয়াকে গ্রেপ্তার ও ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন করে কক্সবাজারের মুক্তিযোদ্ধারা। এর আগে মেয়র মকছুদ মিয়া ও তার লোকজনের বিরুদ্ধে মামলা করায় মুক্তিযোদ্ধা আমজা হোসেনকে এলাকাছাড়া করার অভিযোগ উঠেছিল।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর