শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ১৫ চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ

জ্বালানির টাকা পরিশোধ না করে পালিয়ে বেড়াচ্ছে জাহাজ!

অনলাইন ডেস্ক
২৬ জানুয়ারি ২০২২ ১৫:০৫ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২২ ১৬:৪১
ছবি : সংগৃহীত
ছবি : সংগৃহীত

এবার যুক্তরাষ্ট্রে ঘটল অদ্ভুদ এক ঘটনা। বাকিতে জ্বালানি কেনার পর টাকা শোধ না করতে পেরে এখন আটকের হাত থেকে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছে মস্ত বড় এক জাহাজ।

বাকিতে পণ্য ক্রয় করে সেই টাকা শোধ করতে পারেন না অনেক মানুষ। হোক সেটা ইচ্ছাকৃতভাবে অথবা অনিচ্ছাকৃতভাবে। আর টাকা শোধ না করতে পারলে পড়তে হয় বিড়ম্বনায়। এমনকি মাঝে মাঝে টানতে হয় জেলে ঘানিও। এমন বিড়ম্বনা বা জেলের ঘানি টানা থেকে বাঁচতে পালিয়ে বেড়ান অনেকে।

তবে এবার যুক্তরাষ্ট্রে ঘটল অদ্ভুদ এক ঘটনা। বাকিতে জ্বালানি কেনার পর টাকা শোধ না করতে পেরে এখন আটকের হাত থেকে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছে মস্ত বড় এক জাহাজ।

ক্রিস্টাল সিম্ফনি নামের বিশাল প্রমোদতরীটি যুক্তরাষ্ট্রের পেনিনসুলা পেট্রোলিয়ামের কাছ থেকে বাকিতে জ্বালানি নেয়। বাকি নিতে নিতে ক্রিস্টাল সিম্ফনি পেনিনসুলা পেট্রোলিয়ামের কাছ থেকে ৪.৬ মিলিয়ন ডলারের জ্বালানি নিয়েছে।

কিন্তু জ্বালানির টাকা আর শোধ করেনি তারা। আর এ বিষয়টি মিয়ামির একটি আদালতে জানায় পেনিনসুলা পেট্রোলিয়াম। আদালতের বিচারক মঙ্গলবার জাহাজটি মিয়ামিতে পৌছানো মাত্র আটক করার নির্দেশ দেন।

জাহাজটি যাত্রীসহ এটির ভ্রমণ শেষ করার পর মিয়ামিতেই ফিরছিল। ফলে মিয়ামির আদালতে হয় মামলা।

মিয়ামিতে পৌছানো মাত্র জাহাজটিকে আটক করা হবে। বিষয়টি বুঝতে পেরে কর্তৃপক্ষ মিয়ামিতে জাহাজটি না ভিড়িয়ে সেটি নিয়ে যায় ব্রাহামাসে। এখন ব্রাহামাসের বন্দরেই আছে প্রমোদতরীটি।

তবে যাত্রীদের যেহেতু মিয়ামিতে পৌছানোর কথা ছিল। ফলে তাদেরকে অন্য একটি ফেরিতে করে মিয়ামিতে নিয়ে আসা হয়।

 

সূত্র: সিএনএন



মন্তব্য করুন