রবিবার, ২৯ মে ২০২২ | ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ

সেশনজট নিরসন ও দ্রুত পরীক্ষাসহ ৫ দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
২৬ জানুয়ারি ২০২২ ২১:২২ |আপডেট : ২৭ জানুয়ারি ২০২২ ১৭:১৬
সেশনজট নিরসন ও দ্রুত পরীক্ষাসহ ৫ দাবিতে মানববন্ধন
সেশনজট নিরসন ও দ্রুত পরীক্ষাসহ ৫ দাবিতে মানববন্ধন

বুটেক্স অধিভুক্ত টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ সমূহের প্রতি বুটেক্স প্রশাসনের অনিয়মের প্রতিবাদে এবং সর্বোপরি করোনাকালীন ক্ষতি পুষিয়ে নিয়ে ৪ মাসে সেমিস্টার ও পরীক্ষাসমূহ শেষ করাসহ ৫ দফা দাবিতে মানববন্ধন করেছে বুটেক্স অধিভুক্ত ৬টি সরকারি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (২৬ জানুয়ারি) টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ নোয়াখালীসহ বুটেক্স অধিভুক্ত ৬টি সরকারি টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ একযোগে আন্দোলন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, বুটেক্স প্রশাসন আমাদের দাবিসমূহ মেনে নিয়ে অফি‌সিয়াল নো‌টিশ না দেওয়া‌ পর্যন্ত আমা‌দের চলমান আন্দোলন ক‌ঠোর থে‌কে ক‌ঠোরতর হ‌বে।

তাদের দাবিসমূহ

১. করোনা মহামারী চলাকালীন সময়ে যে সেমিস্টার ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে চার মাসে সেমিস্টার করে দ্রুত রিকোভারি প্লান দিতে হবে।

২. রেজাল্ট, রুটিন ও অন্যান্য কার্যক্রম দ্রুত প্রকাশ করতে হবে।

৩. ২য় ও ৩য় বর্ষের শিক্ষার্থীদের জুলাই এর মধ্যেই লেভেল ০২ টার্ম ০২ এবং লেভেল ০৩ টার্ম ০২ এর ফাইনাল পরিক্ষা শেষ করতে হবে। ১ম এবং ৪র্থ বর্ষের একইভাবে ফাইনাল পরীক্ষা শেষ করতে হবে।

৪. সেমিস্টারের রেজাল্ট প্রকাশিত করার পরপরেই মার্কশিট প্রদান করতে হবে যাতে পরিক্ষার্থীরা ইমপ্রুভমেন্ট পরিক্ষা দিতে পারে এবং প্রতি সাব্জেক্টে ইমপ্রুভমেন্ট পরিক্ষা ও রিটেক পরিক্ষার ফি অন্যান্য বিশ্ববিদ্যালয় এর সাথে সামজস্য রেখে ২০০-৩০০ টাকায় নিয়ে আসতে হবে।

৫.সব কলেজের অধ্যক্ষসহ একজন করে শিক্ষক প্রতিনিধি নিয়ে একটি স্বতন্ত্র বোর্ড গঠন করতে হবে, যাতে কলেজগুলোর পরিক্ষার সময়সূচি, রেজাল্ট, মার্কশিট ও অন্যান্য বিষয়ে বোর্ড দ্রুত এবং কার্যকর ও চূড়ান্ত পদক্ষেপ নিতে তৃতীয় কোনো পক্ষের হস্তক্ষেপ না থাকে।



মন্তব্য করুন

সর্বশেষ খবর
এই বিভাগের আর খবর